যানজটে নাকাল ঢাকা-আরিচা মহাসড়ক; পাটুরিয়ায় বাসের দীর্ঘ সারি

0
406
যানজটে নাকাল ঢাকা-আরিচা মহাসড়ক
ঘাটের প্রায় তিন কিলোমিটার আগেই লোকাল বাসগুলোকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ

মাত্র দুদিন পরই ঈদ। পরিবারের সাথে ঈদ করতে তাই যান্ত্রিক নগরী ঢাকা ছেড়ে বাড়ি ফিরছেন হাজার হাজার মানুষ। ফলে যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-আরিচা মহাসড়কে। এতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। এ সড়কে যানবাহন চলছে ধীরগতিতে। ফলে নারী ও শিশুরা বেশি ভোগান্তির শিকার হচ্ছেন। এদিকে চাপ রয়েছে পাটুরিয়া ঘাটেও। লঞ্চঘাটেও উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

মানিকগঞ্জ-পাটুরিয়া মহাসড়কে গাড়ি চলছে থেমে থেমে। সকাল থেকেই এ রুটের বেশ কিছু স্থানে দীর্ঘ যানজটের সৃষ্ট হয়েছে। ভুক্তভোগী রাজবাড়ীগামী সোহাগ নামের একজন জানান, ঢাকা থেকে পাটুরিয়া পর্যন্ত পুরো সড়কেই থেমে থেমে গাড়ি চলছে। বেশ কিছু যায়গায় যানবাহনের এলোমেলো চলাচলে এই সমস্যা আরো বেড়েছে। পাটুরিয়া ঘাটের প্রায় তিন কিলোমিটার আগেই লোকাল বাসগুলোকে আর ঘাট এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ফলে যাত্রীরা হেঁটেই ঘাটে যাচ্ছেন। এতে ভোগান্তি আরো বেড়েছে। এছাড়া পাটুরিয়া ঘাটে বাস-ট্রাকের লম্বা লাইন রয়েছে।

আরও পড়ুনঃ ঈদ যাত্রায় যত দুর্ভোগ

ফরিদপুরের ভাঙ্গাগামী যাত্রী ফরিদা বেগম, নাছিমা আক্তার জানান, নবীনগর থেকে সকাল ছয়টার সময় গাড়িতে উঠে তারা। বেলা বারটার সময় পাটুরিয়া  এছে পৌঁছান। এছাড়া গাড়িতে অনেক বেশী ভাড়া নেওয়া হয়েছে বলেও অভিযোগ তাদের।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি চলাচল করছে। চারটি ঘাট সচল রয়েছে। বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, এ রুটে চারটি ঘাট সচল রয়েছে এবং ১৯টি ফেরি সঠিকভাবে চলাচল করছে। গাড়ির চাপ বেশী থাকার কারণে ঘাটে যাত্রীদের কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে। যদি কোন প্রাকৃতিক দুর্যোগ না হয় ঘাটে গাড়ি পারাপারে অসুবিধা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here