যশোরের শার্শা উপজেলায় মহান স্বাধীনতা দিবস পালিত

0
293

 

জাহিরুল ইসলাম মিলন।।যশোর জেলা প্রতিনিধিঃ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ সোমবার সূর্যোদয়ের সাথে সাথে যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে পুষ্প স্তবক অর্পণ ও ৩১বার তোপধ্বনির মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে দিবসের কর্মসূচী শুরু করা হয়। এর পর স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিন ,উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জুর নেতৃত্বে উপজেলার কাগজপুকুর স্মৃতিসৌধে পুষ্প স্তবক অর্পন করে স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৮টায় শার্শা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পুলিশ, কারারক্ষী বাহিনী, আনসার-ভিডিপি, স্কাউটসহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয় এবং মাননীয় এমপি মহোদয় অভিবাদন গ্রহন করেন।

প্রশাসনের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলির পর শার্শা উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ একাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ শার্শার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানকে নানা সাজে সজ্জিত করা হয়েছে। সরকারী এতিম খানা, হাসপাতাল, কেন্দ্রীয় কারাগারে বিশেষ খাবারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ফ্রি চিকিৎসা ক্যাম্প, বিতর্ক ও ক্রীড়া প্রযোগিতা, বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ দিনব্যাপী চলবে আলোচনা সভা সহ নানা অনুষ্ঠান।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here