যশোরের শার্শায় ৩৬৭টি নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন

0
419

খবর৭১:জাহিরুল ইসলাম মিলন,যশোর প্রতিনিধি:
স্বাধীনতার পর প্রথম বিদ্যুতের আলোয় আলোকিত হলো শার্শা উপজেলার বসতপুর ও ধান্যখোলা গ্রামের ৩৬৭টি পরিবার। বিদ্যুতের আলো থেকে বঞ্চিত ছিল এ দু‘টি গ্রামের কয়েকশত পরিবার। অবশেষে বিদ্যুৎ পেল তারা।
দীর্ঘদিন পর বিদ্যুৎ পেয়ে খুশি তারা। বিদ্যুতের আলোয় ছেলে মেয়েরা শিখবে লেখাপড়া, কৃষি ও পরিবেশে ঘটবে উন্নয়ন এমনটাই আশা স্থানীয়দের।রবিবার সকালে পৃথক দুটি অনুষ্ঠানের মাধ্যমে বসতপুর গ্রামে ২২৫টি ও ধান্যখোলা গ্রামে ১৪২টি নতুন বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন করা হয়। বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন এমপি বলেন, এ সরকারের অঙ্গীকার ২০১৮ সালের মধ্যে প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া। সে লক্ষ্যে আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। পর্যায়ক্রমে শার্শা উপজেলার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়ার অঙ্গীকার করেন তিনি। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্প ও পরিবেশ সুরক্ষায় বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। দেশে বিদ্যুতের চাহিদা মেটানোর জন্য সরকার কাজ করায় এখন উৎপাদন বেড়েছে চারগুণ।
তাই এই দেশকে ডিজিটাল করতে ও বর্হিবিশ্বের কাছে দেশের ভাবমূর্তি উন্নত করতে বিদ্যুৎ ও শিক্ষার কোন বিকল্প নেই।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম হাওলাদার রুহুল আমিন, সকল ইউপি চেয়ারম্যানগণসহ স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here