যশোরের বেনাপোল বন্দরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু‘গ্রুপের ম‌ধ্যে সংঘর্ষ

0
300

জাহিরুল ইসলাম মিলন, যশোর প্রতিনিধি:
বেনাপোল বন্দরের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু‘দল শ্রমিকের মুখোমুখি সংঘর্ষে মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ জন।
বন্দর এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলেও এক ঘন্টা পর পাল্টে যায় বন্দরের চিত্র।
ক্ষমতাশীন দলের এমপি এবং মেয়র পক্ষ দীর্ঘদিন বেনাপোল বন্দরের শ্রমিকদের দুটি গ্রুপকে নিয়ন্ত্রণ করত। মঙ্গলবার পূর্ব ঘোষণা ছাড়াই এমপি পক্ষের লোকজন অতর্কিত হামলা চালিয়ে মেয়র গ্রুপের শ্রমিক অফিস ভাংচুর করে তাদের বন্দর এলাকা ছেড়ে যেতে বাধ্য করে। ঘন্টাখানিক পর মুখে কাপড় বেধে বিতাড়িত গ্রুপ পুনরায় দখল করতে আসে বন্দরের কর্তৃত্ব।
এ ঘটনার পর দুপুরের দিকে শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ও যুবলীগের সভাপতি অহেদুজ্জামানের বাড়িতে মেয়র গ্রুপের সন্ত্রাসীরা কয়েকটি বোমা বিষ্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এসময় তারা হাত বোমা ও গুলি ছুড়ে বন্দর এলাকায়ও আতঙ্ক সৃষ্টি করে।
এসময় বন্দর এলাকার সকল প্রকার যানচলাচল, দোকানপাট, অফিস, কাস্টম ও বন্দরের সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। অবরুদ্ধ হয়ে পড়ে আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে এমপি গ্রুপের শ্রমিকদের ধাওয়ার মুখে মেয়র গ্রুপের সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ফিরোজ আহম্মেদ বলেন, এঘটনায় কোন পক্ষই কোন মামলা করেনি এবং বর্তমা‌নে পরিস্থিতি শান্ত আছে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here