যত ষড়যন্ত্র আগষ্ট ঘিরেই: মতিয়া

0
299

খবর ৭১ঃ দেশে যত ধরনের ষড়যন্ত্র হয় তা ঘুরেফিরে আগষ্ট মাসেই হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু থেকে ২০১৮ সালের শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন পর্যন্ত যত ষড়যন্ত্র হয়েছে তা আগস্ট মাসেই প্রকাশ পেয়েছে। যদিও ষড়যন্ত্রের চিন্তাভাবনা অন্য সময় হয়। কিন্তু তা প্রকাশ পায় আগস্টেই।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে ‘ষড়যন্ত্র যুগে যুগে’ নামক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক ড. শামসুল আলম উপস্থিত ছিলেন।

সেমিনারে মূল প্রবন্ধ রচনা করেন কলামিস্ট অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ যখনই অর্থনীতিতে ওপরের দিকে উঠতে থাকে তখনই দেশি-বিদেশি ষড়যন্ত্র বাংলাদেশকে চেপে ধরে। এ সময় তিনি ১৯৭৮ সালে মিয়ানমার থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে দিয়ে দেশের অর্থনীতিকে দাবিয়ে দেয়ার ষড়যন্ত্র করা হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত বারবার একই ষড়যন্ত্র করা হচ্ছে। পাকিস্তান ও মিয়ানমার উভয় দেশই ড্রাগ দ্বারা আক্রান্ত। আর রোহিঙ্গা দ্বারা বাংলাদেশের মানুষের মধ্যে ড্রাগ ছড়িয়ে দেয়ার একটা ষড়যন্ত্র করা হয়।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে মতিয়া চৌধুরী বলেন, তারেকের বাবা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান চট্টগ্রাম সার্কিট হাউসে মারা যাওয়ার পর লাশ ঢাকায় আনা হলে তার মুখটি ছেলে তারেক দেখেননি।

তিনি বলেন, যেই ছেলের কাছে নিজের বাবার জন্য কোনো মায়া নেই তার কাছে দেশের জন্য কি মায়া থাকবে। এমন মানুষের কাছে দেশ কী আশা করতে পারে?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতৃভক্তির প্রসঙ্গ তুলে ধরে বলেন, অথচ মাননীয় প্রধানমন্ত্রীর দিকে তাকালে দেখা যায়, যে কোনো কাজ শুরু করার আগে তিনি পিতা শেখ মুজিবুর রহমানের কবরের কাছে গিয়ে দোয়া চেয়ে আসেন। একেই বলে আদর্শ মানুষের আদর্শ সন্তান।

বিভিন্ন লেখক ও সাংবাদিকদের উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী বলেন, চোরের হাতের বন্দুক আর গেরস্তের হাতের বন্দুক এক করবেন না। কেননা চোর আর গেরস্তের হাতের বন্দুকের কাজ একরকম না। বন্দুক এক হলেও তাদের কাজ ভিন্ন রকম।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here