ময়নাতদন্ত প্রতিবেদন : ‘আগুনে পুড়েই নুসরাতের মৃত্যু’

0
618

খবর৭১ঃ ফেনীর সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির লাশের ময়নাতদন্ত প্রতিবেদন দিয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। প্রতিবেদনে জানানো হয়েছে, আগুনে পুড়েই নুসরাতের মৃত্যু হয়েছে। তার মৃত্যুর পেছনে অন্য আর কোনও আলামত পাওয়া যায়নি।

শনিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে শাহবাগ থানা পুলিশের কাছে ময়নাতদন্ত প্রতিবেদনটি হস্তান্তর করা হয়।

এর পর সন্ধ্যায় ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ও শাহবাগ থানা পুলিশ সূত্র এ তথ্য নিশ্চিত করেন।

ডা. সোহেল মাহমুদ বলেন, ‘আজ আমরা নুসরাতের লাশের ময়নাতদন্তের প্রতিবেদন শাহবাগ থানা পুলিশের কাছে জমা দিয়েছি। প্রতিবেদন অনুযায়ী, আগুনে পুড়েই নুসরাতের মৃত্যু হয়েছে।’

শাহবাগ থানার কনস্টেবল রমজান আলী বলেন, ‘নুসরাতের ময়নাতদন্ত প্রতিবেদনটি হাতে পেয়েছি। আমাদের কিছু প্রক্রিয়া আছে। সেই প্রক্রিয়া শেষে আগামীকাল (রবিবার) মামলার তদন্ত কর্মকর্তার (আইও) কাছে পৌঁছে তা দেয়া হবে।’

আলোচিত এ হত্যা মামলার তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মো. শাহ আলম।

গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন করেন ওই মাদরাসার অধ্যক্ষ এস এম সিরাজদৌল্লা। নুসরাতের মায়ের করা মামলায় অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ।

এর পর ৬ এপ্রিল রাফি আলিম পরীক্ষা দিতে গেলে মাদরাসার চারতলা ভবনে ডেকে নিয়ে মামলা প্রত্যাহারের চাপ দেয়া হয়। তাকে অস্বীকৃতি জানালে অধ্যক্ষের অনুসারী মুখোশধারী ৪-৫ জন তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। ৫ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে গত ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে না ফেরার দেশে পাড়ি জমান নুসরাত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here