ম্যাককেইনকে শেষ শ্রদ্ধা জানালেন মার্কিনীরা

0
474

খবর ৭১: প্রভাবশালী সিনেটর জন ম্যাককেইনকে শেষ শ্রদ্ধা জানালেন মার্কিনীরা। গতকাল শনিবারের শ্রদ্ধা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং জর্জ ডাব্লিউ বুশ। বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প উপস্থিত ছিলেন না। তবে হোয়াইট হাউসের পক্ষ থেকে তার মেয়ে ইভাংকা ট্রাম্প এবং জামাতা জারেদ কুশনার অনুষ্ঠানে অংশ নেন। আজ রবিবার মেরিল্যান্ডের অ্যানাপোলিসে মার্কিন নেভাল একাডেমিতে ম্যাককেইনকে সমাধিস্থ করা হবে। খবর বিবিসি’র

গতকাল ওয়াশিংটনের ন্যাশনাল ক্যাথেড্রালে ম্যাককেইনকে শেষ শ্রদ্ধা জানানো হয়। ভিয়েতনাম যুদ্ধের বীর এবং প্রভাবশালী সিনেটর ম্যাককেইন ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়ে গত শনিবার মৃত্যুবরণ করেন। ম্যাককেইনের মেয়ে ম্যাঘান ম্যাককেইন গতকাল প্রথমবারের মতো আবেগঘন বক্তব্য দেন যাতে তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের নীতির সমালোচনা করেন। ম্যাককেইন এবং ট্রাম্প দুইজনই রিপাবলিকান হলেও ব্যক্তিগত এবং রাজনৈতিক দ্বন্দ্ব ছিল বিস্তর। বারাক ওবামা ২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ম্যাককেইনকে হারিয়েছিলেন।

ওবামা বলেন, আমাদের রাজনৈতিক দল ভিন্ন হলেও আমাদের মধ্যে মিল ছিল অনেক। ম্যাককেইন একাধারে বীর এবং রাষ্ট্রনায়ক। আর জর্জ ডাব্লিউ বুশ ২০০০ সালে প্রেসিডেন্ট নির্বাচনের প্রাইমারিতে ম্যাককেইনকে পরাজিত করেছিলেন। সেই বুশ বলেন, ম্যাককেইন ছিলেন সাহসী, সৎ এবং শ্রদ্ধার যোগ্য মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here