মোরেলগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আ’ লীগের দুই নেতা নিহত

0
243

খবর৭১ঃবাগেরহাটের মোরেলগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগের দুই নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। এ ঘটনায় দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ফকিরকে আটক করেছে পুলিশ।

সোমবার বেলা সাড়ে ৩টার দিকে দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিমাবাদ ডিগ্রি কলেজের করণিক মো. আনছার আলী দিহিদার (৫৫) ও শ্রমিক লীগের সাবেক সভাপতি মো. শুকুর আলী শেখ (৩৫)। আহতদের মধ্যে বাবুল শেখ(৩২) ও মঞ্জু বেগমকে (৪৫) খুলনা মেডিকের কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইউনিয়ন চেয়ারম্যান শহিদুল ফকিরকে আটক করা হয়েছে এবং তার লাইসেন্সকৃত অস্ত্রটিও জব্দ করা হয়েছে বলে জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় জানিয়েছেন।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান শহিদুল ফকিরের লোকজন প্রথমে বাবুল ও শুকুরকে বাজার থেকে ধরে কলেজ মাঠে নিয়ে মারপিট করে। পরে পরিষদের একটি কক্ষে নিয়ে তাদের ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে

মোরেলগঞ্জ থানার ওসি কে, এম আজিজুল ইসলাম জানান, পুলিশ দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদ থেকে আনছার আলী, শুকুর ও বাবুলকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. রিয়াজুজ্জামান শুকুরকে মৃত ঘোষণা করেন। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আহত ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার।

নিহতের স্ত্রী মঞ্জু বেগম এ খবর নিশ্চিত করে বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে আনছার আলী মৃত্যুবরণ করেন। তিনি আরও বলেন, বিকাল ৩টার দিকে চেয়ারম্যান শহিদুল ফকিরের লোকজন তার বাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা আনছার আলীকে ধরে পরিষদে নিয়ে পিটিয়ে কুপিয়ে পরিষদের একটি কক্ষে আটকে রাখে। মঞ্জু বেগমকেও পিটিয়ে পা ভেঙে ফেলে। জানা গেছে, দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের মধ্যকার কোন্দলের কারণে দীর্ঘদিন ধরে দু’ পক্ষ মারমুখী অবস্থানে ছিল। এ বিরোধের জেরে চেয়ারম্যান শহিদুল ফকিরের নেতৃত্বে সোমবার আনছার আলী দিহিদারসহ ৩ জনকে মারপিট করা হয়।

ঘটনার পর থেকে দৈবজ্ঞহাটি বাজারের সব দোকানপাট বন্ধ রয়েছে। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here