মোবাইলে যেভাবে জানবেন এইচএসসি’র ফল

0
1005

খবর৭১ঃ এইচএসসি ও সমমান পরীক্ষা-২০১৯ এর ফল আজ বুধবার প্রকাশ করা হবে। সকালে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন।

পরে বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন মন্ত্রী। দুপুর ১টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও পাবলিক পরীক্ষার ফল প্রকাশের ওয়েবসাইট (www. educationboardresults.gov.bd) থেকে ফল জানতে পারবেন।

এছাড়া মোবাইলে মেসেজ পাঠিয়ে ফল সংগ্রহ করা যাবে। এজন্য HSC/Alim/Tec লিখে স্পেস দিয়ে সংশ্লিষ্ট বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতি এসএমএস (SMS)-এ ২ টাকা ৩০ পয়সা করে কাটা হবে।

ফল পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে। এবার দেশের দুই হাজার ৫৭৯টি কেন্দ্রে এবার উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এই ফলপ্রার্থীদের অপেক্ষার অবসান হচ্ছে আজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here