মেয়েদের মানুষের মতো মানুষ করাই আমার নৈতিক দায়িত্ব: আফ্রিদি

0
252

খবর৭১ঃচার কন্যায় মুগ্ধ শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই কিংবদন্তি ক্রিকেটার রোববার বিকালে একটি টুইট করেছেন।

টুইট বার্তায় পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি লেখেন, আমার কন্যারা আমার কাছে খুবই মূল্যবান। তাদের নিয়েই আমার জীবন। তাদের প্রত্যেকের প্রতিই আমি দায়িত্বশীল। তাদের মানুষের মতো মানুষ করাই আমার নৈতিক দায়িত্ব।

সম্প্রতি প্রকাশিত হয়েছে শহীদ আফ্রিদির আত্মজীবনীমূলক বই। সেই বইয়ে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক নিজের কন্যাদের নিয়ে বলেছেন, গত কয়েক বছরে চার মেয়ের বাবা হওয়ার সৌভাগ্য হয়েছে আমার। সত্যি বলতে কী, একেক জনের জন্মের পর আমার ভাগ্যের চাকা আরও বেশি করে ঘুরেছে। বাবার কাছে মেয়েরা আশীর্বাদ। আমার কাছে ওরা সবাই আশীর্বাদের মতো।

পাকিস্তানের এই কিংবদন্তি ক্রিকেটার মেয়েদের নিয়ে বলেন, যেসব খেলা ঘরের বাইরে গিয়ে খেলতে হয়, আমি চাই না আমার মেয়েরা সেসব খেলা খেলুক। হ্যাঁ, ঘরের ভেতরে (ইনডোর গেমস) যেকোনো খেলায় ক্যারিয়ার গড়তে চাইলে তারা গড়তে পারে। ওদের মায়ের সঙ্গেও আমি এ নিয়ে কথা বলেছি। সেও আমার সঙ্গে একমত।’

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বলেন, ‘সামাজিক ও ধর্মীয় অনুশাসনের কথা বিবেচনায় রেখেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। নারীবাদীরা আমাকে যা খুশি বলতে পারেন, আমার তাতে কিচ্ছু যায় আসে না। তবে আমি আমার সিদ্ধান্ত নিয়ে নিয়েছি।’

পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ৫২৪ ম্যাচ খেলে ৫৪১ উইকেট শিকার করেন আফ্রিদি। এছাড়া ব্যাট হাতে ১১ হাজার ১৯৬ রান সংগ্রহ করেন এই অলরাউন্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here