মেসির প্রমাণ করার কিছুই নেই: ম্যারাডোনা

0
706

খবর৭১: বার্সেলোনার হয়ে সব জিতেছেন লিওনেল মেসি। তবে আর্জেন্টিনার হয়ে এখনও কোনো বড় টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি তিনি। তাই সমালোচকরা বলে থাকেন- সর্বকালের সেরা বলে পরিগণিত হতে হলে তাকে দেশের হয়ে আগে বড় টুর্নামেন্টের শিরোপা জিততে হবে।

তবে ছোট ম্যাজিসিয়ানের এখন আর কোনো কিছুই প্রমাণ করার নেই বলে মনে করেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা।

ঘনিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপের ক্ষণ। এর শিরোপা জিতে মেসির নিজেকে প্রমাণ করার মোক্ষম সময় বলে বুলি আওড়াচ্ছেন সমালোচকরা।

এ পরিপ্রেক্ষিতে ম্যারাডোনা বলেন, ইতোমধ্যে সে যা করেছে তা অনেক। ও ফুটবলকে সর্বস্ব উজাড় করে দিয়েছে। প্রতিনিয়ত বিস্ময় উপহার দিয়ে চলেছে। তার নিজেকে আর প্রমাণ করার কিছুই নেই। এ মুহূর্তে তাকে আমি একটি উপদেশই দেব- শুধু মাথা ঠাণ্ডা রাখতে এবং খেলাটি উপভোগ করতে। আর কে কি বলছে তা কর্ণপাত না করতে।

ম্যারাডোনা ও মেসির তুলনা চলে আসছে সেই এক যুগ ধরে। তো এ ব্যাপারে আপনার মন্তব্য কী? জবাবে ফুটবল ঈশ্বর বলেন, সে বাঁ পায়ের খেলোয়াড়। এখনও খেলে যাচ্ছে। আমার বয়স ৫৭। কবে বুটজোড়া তুলে রেখেছি। দেখেন আমি এখন মৃত! তবু বলে কিক মারতে পারি। আমি মনে করি, আমরা দুজনই প্রায় একই।

আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপ জেতে ১৯৮৬ সালে। একক নৈপুণ্যে আলবিসেলেস্তেদের স্বপ্নের সোনার ট্রফিটা জেতান ম্যারাডোনা। সেই হিসাবে প্রায় তিন যুগ ধরে বিশ্বমঞ্চের শিরোপা বঞ্চিত তারা। এবার মেসিকে ঘিরে ফের শিরোপা ছুঁয়ে দেখার স্বপ্ন দেখছেন আর্জেন্টাইনরা। দেশবাসী ও বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা সমর্থকদের আবার আনন্দের জোয়ারে ভাসানোর প্রত্যয় ঝরেছে পাঁচবারের বর্ষসেরার কণ্ঠেও।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here