মেসির প্রতি মায়ের শুভকামনা

0
336

খবর৭১: বার্সেলোনার হয়ে সবকিছু জিতেছেন লিওনেল মেসি। সেই ক্লাবের হয়েও চাপে থাকেন তিনি। তবে তা অতি সহজেই উতরে যান। কিন্তু আর্জেন্টিনার হয়ে উতরাতে পারেন না। চিরাচরিত অভিযোগ, জাতীয় দলের হয়ে নিজেকে ঢেলে দেন না ছোট ম্যাজিসিয়ান। যে কারণে ব্যর্থতার চক্রে ঘুরপাক খায় আর্জেন্টিনা।

তবে সেই অভিযোগ উড়িয়ে দিলেন মেসির মা সেলিয়া কুচিত্তিনি। তিনি বললেন, এ অভিযোগের কোনো ভিত্তি নেই। জাতীয় দলের হয়েও নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করে সে। পারলে একটু বেশিই দেয়ার চেষ্টা করে। দল ব্যর্থ হলে হতাশায় মুষড়ে পড়ে।

তিনি জানান, আমরা অনেক সময় তাকে কাঁদতে দেখি। আর্জেন্টিনা জিততে না পারলে সে ভীষণ কষ্ট পায়। আরও কষ্ট পায়, যখন সর্বস্ব উজাড় করে দিয়েও দুয়ো শুনতে হয়। যখন কেউ তীর ছুড়ে এ বলে যে, জাতীয় দলের হয়ে সে ক্লাবের মতো কষ্ট করে না।

আর্জেন্টিনার বিশ্বকাপ যাত্রাটা ভালো হয়নি। আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। তাতে তাদের বেশিদূর যাওয়ার সম্ভাবনা দেখছেন না অনেকে। আর এবার যদি না পারেন, তাহলে হয়তো আর কোনো দিন সোনালী ট্রফি ছুঁয়ে দেখতে পারবেন না মেসি।

সেলিয়া বলেন, আর্জেন্টিনার হয়ে যে মানুষটা প্রথম বিশ্বকাপ জিততে চায়, সে হচ্ছে মেসি। দুর্ভাগ্য এতদিন পারেনি সে। তবে সবার কাছে ও কৃতজ্ঞ। কারণ, তাকে সবাই ভালোবাসে এবং প্রচুর গুরুত্ব দেয়।

ছেলের বিশ্বকাপ স্বপ্ন নিয়ে তিনি আরও বলেন, সে এখনো আশায় বুক বেঁধে আছে। তার স্বপ্নই হচ্ছে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো। আলবিসেলেস্তেদের আরেকবার বিশ্বজয়ের আনন্দে ভাসানো।

মেসির প্রতি শুভকামনাও জানিয়েছেন মা, তার প্রতি আমার শুভকামনা সবসময় থাকে। এবারো আছে। তাকে নিজের প্রতি খেয়াল রাখতে বলেছি। চাপ না নিয়ে ওকে খেলাটা উপভোগ করতে বলেছি। গ্রান্দোলিতে খেলার সময় যেমনটা উপভোগ করত সে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here