মেলবোর্নের হাসপাতাল ছাড়লেন সাকিব

0
252

খবর৭১ঃআগের সেই শঙ্কাটা এখন আর নেই। ইনজুরি থেকে সুস্থতার পথেই আছেন সাকিব আল হাসান। আঙুলের ইনফেকশন নিয়ে অস্ত্রেলিয়ায় পাড়ি দিয়েছিলেন। এখন অনেকটাই স্বাভাবিক হওয়ায় আজ দুপুরে মেলবোর্নের হাসপাতাল থেকে তাকে রিলিজ দেওয়া হয়েছে।

হাসপাতাল থেকে ছাড়া পেলেও সহসাই দেশে আসছেন না সাকিব। আপাতত মেলবোর্নে এক বন্ধুর বাসায় থাকছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে বাম হাতের কনিষ্ঠা আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট থেকে পুরোপুরি না সুস্থ হয়েই কয়েকটি সিরিজ খেলে ফেলেন। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে পুরোপুরি চোটমুক্তির জন্য অপারেশন করাতে চেয়েছিলেন। কিন্তু বিসিবির ইচ্ছায় সাকিব খেলতে যান এশিয়া কাপে। তারপর ফাইনালের আগেই আঙুলের ব্যাথায় দেশে ফিরতে হয়েছে তাকে।

হঠাৎ করেই সাকিবের আঙুলের অবস্থা ভয়াবহ রূপ নেয়। পুঁজ জমে ফুলে গিয়েছিল, পাশাপাশি ছিল প্রচণ্ড ব্যথা। তড়িঘড়ি করে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। যেখানে একটু দেরি হলে হাতটাই হয়তো হারাতে হতো সাকিবকে।

এরপর উন্নত চিকিৎসার জন্য মেলবোর্নের ডাক্তার দেখালেন সাকিব। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট সব ভালো পাওয়া গেলেও মেলবোর্নের চিকিৎসকেরা জানিয়েছেন, বাঁ হাতের কনিষ্ঠা আঙুলের অস্ত্রোপচার আগামী অন্তত ছয় মাসের মধ্যে করা যাবে না। তবে সংক্রমণ সেরে গেলে শুরু করতে পারবেন খেলা। তাতে নতুন করে ব্যথা অনুভব করলে অবশ্য খেলা বন্ধ করে অস্ত্রোপচারের প্রস্তুতি নিতে হবে সাকিবকে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here