মেদ কমাতে শশার ৪টি মজাদার খাবার

0
373

খবর৭১ঃশশা শুধু আপনার ওজন কমাবে তাই নয়, সঙ্গে শরীরে পানির চাহিদা মেটাবে। এই খাবারে ফ্যাট নেই, আর ক্যালরিও আছে কম। তাই শশা দিয়ে তৈরি করে ফেলুন ৪টি ভিন্নধর্মী মজার খাবার।

শশার রায়তা
শশার রায়তা বানানো যতটা সহজ, ততই সুস্বাদু। প্রথমে গ্রেটারে শশা ঘষে নিন। এরপর তা টকদইয়ের সঙ্গে মিশিয়ে অল্প লবণ দিন। এবার স্বাদ বাড়াতে জিরা গুঁড়ো, ধনেপাতা, গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালমত মিশিয়ে দিন। তবে এর সাথে চিনি যোগ করবেন না।

স্মুদি
ব্লেন্ডারে ছোট ছোট করে কাটা শশার টুকরো, পুদিনা পাতা, লেবুর রস, সবুজ আপেল দিয়ে স্মুদি তৈরি করে নিন। তার পর এতে বরফের টুকরো মেশান। ঠাণ্ডা শশার স্মুদিতে যেমন পুষ্টিগুণ পাবেন, তেমনই মেদ ঝরবে চটপট। এতে স্বাদ বাড়াতে ভাজা মশলার গুঁড়ো বা গোলমরিচের গুঁড়ো ছড়িয়ে দিন।

শরবত
স্মুদির মতোই বানিয়ে নিতে পারেন শশার শরবত। ধনেপাতা, আদা, শশার টুকরো, লেবুর রস দিয়ে বানিয়ে নিন শশার শরবত। আর প্রতি দিন খালি পেটে খান এটি। আপনার মেদ কমবে দ্রুত।

স্যালাদ
গাজর, পেঁয়াজ, টমেটো সঙ্গে শশা মিশিয়ে প্রায়ই আমরা স্যালাদ বানাই। এবার তাতে যোগ করুন একটু সিদ্ধ চিকেন। উপর থেকে ছড়িয়ে দিন কয়েকটা কাজু বাদাম আর লেবুর রস। ব্যস, দুপুরের খাবার তৈরি আপনার।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here