মেঘনা ব্যাংক ট্যাপ এন পে মোবাইল ব্যাংকিং এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধন

0
1675

খবর ৭১: মোবাইল ব্যাংকিংয়ের অ্যাপ্লিকেশন ‘ট্যাপ এন পে’ চালু করেছে বেসরকারি মেঘনা ব্যাংক।

বুধবার কক্সবাজারের সিগাল হোটেলে অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এই মোবাইল ব্যাংকিং এ্যাপস এর মাধ্যমে গ্রাহক ঘরে বসেই টাকা পাঠানো, মোবাইল ফোন রিচার্জ, টিকেটিং এবং বিল পেমেন্ট সেবা গ্রহণ করতে পারবেন।
উক্ত অনুষ্ঠানে মেঘনা ব্যাংকের চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান এমপি, মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর চেয়ারম্যান ড. মো: জহির উদ্দিন, মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর পরিচালক  দাতো’ হুসিয়ান এ রহমান , মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড.কামরুল আহসান উপস্থিত ছিলেন।

সূচনা বক্তব্যে মেঘনা ব্যাংকের চেয়ারম্যান  এইচ এন আশিকুর রহমান এমপি বলেন,  মেঘনা ব্যাংক ট্যাপ এন পে সার্ভিস বাংলাদেশে মোবাইল ব্যাংকিং এ প্রচলিত গতানুগতিক পদ্ধতি হতে সম্পূর্ন ভিন্ন এবং এই মোবাইল ব্যাংকিং সার্ভিস দেশে একটি মাইলফলক হিসাবে ইতিমধ্যে প্রতিষ্ঠিত হয়েছে।

প্রধান নির্বাহী ড.কামরুল আহসান

মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড.কামরুল আহসান তার বক্তব্যে বলেন, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রতিদিন ৭৬০ কোটি টাকার লেনদেন হচ্ছে । শুধুমাত্র ব্যাংকিং সেবার বাইরে যে সমস্ত জনগন রয়েছে তাদেরকে এই সেবার অর্ন্তভুক্ত করেই ট্যাপ এন পে থেমে যাবে না বরং লক্ষ এজেন্ট তৈরির মাধ্যমে সৃষ্টি হবে ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা তৈরির সূতিকাগার যার অধিকাংশই প্রতিনিধিত্ব করবে নারীরা ফলে দ্বৈত উপার্জনের এক নতুন দিগন্ত উম্মোচিত হবে।
মোবিলিটি আই ট্যাপ পে (বাংলাদেশ) লিমিটেড এর চেয়ারম্যান ড. মো: জহির উদ্দিন তার বক্তব্যে বলেন, ২০১০ সালে বাংলাদেশ ব্যাংক মোবাইল ব্যাংকিংয়ের নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রদানে আর্থিক অন্তভুক্তির দুয়ার খুলে দিয়েছে। এতে করে জনসেবার পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির গতিশীলতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

উক্ত অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন  কক্সবাজার -৩ আসনের সংসদ সদস্য, সাইমুম সরওয়ার কমল এমপি, সংরক্ষিত আসন- ৫০ (কক্সবাজার) এর সংসদ সদস্য খোরশেদ আরা হক এমপি, ডিজিএফআই, কক্সবাজার লে. কর্ণেল জুবায়ের, জেলা প্রশাসক, কক্সবাজার মোঃ আলী হোসেন এবং পুলিশ সুপার, কক্সবাজার ড. এ কে এম ইকবাল হোসেন। এছাড়াও কোম্পানীর এইচ আর এন্ড এডমিন বিভাগের প্রধান কর্নেল মো: এনায়েত করিম, পিএসসি (অব:), সেলস এন্ড মার্কেটিং বিভাগের প্রধান আবুল হোসেন (ইমন) সহ সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষাংশে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়।

উল্লেখ্য মেঘনা ব্যাংক ট্যাপ এন পে বাংলাদেশে প্রথমবারের মতো ৪র্থ প্রজন্মের প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নিরাপদ মোবাইল ব্যাংকিং সেবা নিয়ে এসেছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here