মুসলিম লীগের পরিণতির দিকে এগোচ্ছে বিএনপি: কাদের

0
400

খবর৭১ঃ
বিএনপির মুসলিম লীগের মতো বিলীন হয়ে যেতে পারে এমন আশঙ্কা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ দেশে মুসলিম লীগও একটি বড় দল ছিল। অথচ সংকুচিত হয়ে দলটির অস্থিত্বটা বিরল প্রজাতির প্রাণীর মতো হয়ে গেছে। বিএনপিও মুসলিম লীগের পরিণতির দিকে যাচ্ছে কিনা?

শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফ্লাইওভারের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেছেন, পথিক যেমন পথ হারিয়ে দিশেহারা হয়ে পড়ে, নির্বাচনে পরাজয়ের পর বিএনপির অবস্থা সে রকম। তারা আজকে দিশেহারা পথিকের মতো পথ হারিয়ে সব কিছু তালগোল পাকিয়ে ফেলছে। তারা কি করবে, কি করবে না কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছে।

উপজেলা ও ঢাকা ‍উত্তর সিটি নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেয়া বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বয়কটের মধ্যে দিয়ে তারা তো নিজেদের আরও সংকুচিত করার পথ, সর্বনাশা পথ ও আত্মঘাতী পথ বেছে নিয়েছে। তাদের অনুরোধ করব- নির্বাচনে অংশ নেয়ার জন্য।

বিএনপিকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনে উপজেলা পরিষদ নির্বাচন ছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও কিশোরগঞ্জ-১ আসনের পুনর্নির্বাচন আছে। আমি বিএনপিকে তাদের সিদ্ধান্ত (উপজেলা নির্বাচনে অংশ না নেয়া) পুনর্বিবেচনার জন্য অনুরোধ করছি।

নতুবা নির্বাচন বয়কটের পরিণতি বিএনপিকে ভোগ করতে হবে এমন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নির্বাচনে আসা না আসা তাদের সিদ্ধান্তের ব্যাপার। তবে একটি দল নির্বাচনে অংশগ্রহণ না করার যে পরিণতি, সেটি তাদের অচিরে ভোগ করতে হবে। কারণ এতে তারা আরও নতুন নতুন সংকটে পতিত হবে।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে মহাপরাজয়ের পর তাদের (বিএনপি) অবস্থা এখন মহা-বিপর্যয়ে পড়ার মতো। তারা রাজনীতির মহাদুর্যোগে পতিত এবং দিশেহারা হয়ে পড়েছে।

পরে মন্ত্রী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এ পরিদর্শনে যান।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন গাজীপুর মেট্রোপলিটনের উপপুলিশ কমিনার মো. আজাদ মিয়া, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের পরিচালক মো. ইছহাক ও স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপদের কর্মকর্তারা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here