মুসলিম যুবক রোজা ভেঙে গর্ভবতী মহিলাকে রক্ত দান

0
682

খবর৭১ঃসাম্প্রদায়িক হানাহানিতে অস্থির হয়ে পড়েছে সারা বিশ্ব। মানবতার বাণী আজ ভুলতে বসেছে সবাই। নিজ নিজ ধর্মকে বড় বা প্রতিষ্ঠিত করতে মানবতার গলা টিপে ধরছে সবাই।

এর হানাহানির মধ্যে ভারতের রাজস্থানের মুসলিম যুবক রোজা ভেঙে রোজা ভেঙে গর্ভবতী মহিলাকে রক্ত দিয়ে নবজীবন দান করে মানবতাকেই সবার উপরে স্থান দিলেন। তিরি প্রমাণ করলেন মানবতার কাছে ধর্ম যে কিছুই নয়।

রাজস্থানের নাগৌর জেলার বাসিন্দা আশরাফ খানও রমজানের শুরু থেকে রোজা রেখেছেন। তার পরিকল্পনা ছিল ঈদের আগে নিয়মে কোনো ত্রুটি রাখবেন না৷ কিন্তু কাঁটা হয়ে দাঁড়াল সোশ্যাল মিডিয়ার ছোট্ট একটি আবেদন।

রাজস্থানেরই বাসিন্দা সাবিত্রী দেবীর হিমোগ্লোবিনের পরিমাণ খুব কম৷ অথচ তিনি গর্ভবতী৷ মা এবং সন্তান দুজনকে বাঁচানোর জন্য প্রয়োজন শুধু রক্তের৷ কিন্তু বি নেগেটিভ গ্রুপের রক্ত জোগাড় করতে পারছেন না তারা। অথচ রক্ত না পেলে মা এবং সন্তানকে সুস্থ রাখা সম্ভব নয়৷

তাই বাধ্য হয়েই সোশ্যাল মিডিয়াকে বেছে নেন সাবিত্রীর পরিবারের লোকজন। ওই আবেদন পড়েই যেন মন কেঁদে ওঠে আশরাফের৷ মানবতার কাছে ধর্ম তখন তুচ্ছ হয়ে যায়।

আশরাফ এবং ওই মহিলার রক্ত একই গ্রুপের৷ তখনই ঠিক করেন রোজা ভেঙে ওই প্রসূতিকে তিনিই রক্ত দেবেন৷ সাবিত্রীর স্বজনদের সঙ্গে যোগাযোগ করেন ওই যুবক৷ জানতে পারেন, চুরু জেলার একটি সরকারি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন সাবিত্রী৷ সোজা চলে যান সেই হাসপাতালে৷ রোজা ভেঙে প্রসূতিকে রক্ত দেন৷ এতে সুস্থ হয়ে ওঠেন সাবিত্রী। তার গর্ভের সন্তানও ভাল রয়েছে। কারও উপকার করতে পেরে যেন শান্তি পেয়েছেন আশরাফ নিজেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here