মুসলিম বিশ্বের নেতাদের কঠিন সিদ্ধান্ত নেয়ার আহ্বান চরমোনাই পীরের

0
694

খবর৭১ঃজুম্মার নামাজে যাওয়ার পথে বিশ্ববিখ্যাত আলেম পাকিস্তানের মুফতী ত্বকী উসমানীর ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীরমুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

শনিবার এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ক্ষত শুকাতে না শুকাতে পাকিস্তানের প্রধান মুফতী আল্লামা ত্বকী উসমানীর ওপর হামলা ও তার দেহরক্ষীসহ দুইজনের শাহাদাত মুসলমানের হৃদয়ে পুনরায় প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে।

নিউজিল্যান্ডের আল নূর মসজিদে হামলায় অর্ধশত মুসলমানের শাহাদাতে বিশ্ব যখন শোকে মুহ্যমান, ঠিক এ মুহূর্তে আরো একটি হামলার ঘটনা কোনোভাবে মেনে নেয়া যায় না।

এমন ঘটনা প্রতিরোধে মুফতি রেজাউল করীম বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে এক হয়ে কঠিন সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানান।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে দারুল উলুম করাচির ভাইস প্রিন্সিপাল ও পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি মুফতি তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনা ঘটে। তাকি উসমানীকে লক্ষ্য করে চালানো হামলায় তিনি ও তার স্ত্রী প্রাণে বেচেঁ গেলেও ২জন নিহত হয়েছেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভী, প্রধানমন্ত্রী ইমরান খান, বিরোধী নেতা শাহবাজ শরীফ, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিসহ অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক ব্যক্তিরা এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here