মুশফিকের আশা, আশরাফুল ভালো খেলবেন

0
327

খবর৭১ঃচিটাগং ভাইকিংসকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিক। তাঁর দলে আছেন নিষেধাজ্ঞা কাটিয়ে বিপিএলে ফেরা আশরাফুল। মুশফিকের আশা, আশরাফুলের সেরাটাই পাওয়া যাবে এ টুর্নামেন্টে।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মোহাম্মদ আশরাফুল আন্তর্জাতিক ক্রিকেটে আর ফিরতে পারবেন কি না, সেটি এখনই বলার উপায় নেই। তবে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ প্রকারান্তরে তাঁর পাওয়া হচ্ছে এই বিপিএল দিয়েই। স্পট ফিক্সিংয়ের কারণে নিষিদ্ধ থাকায় পাঁচ বছর খেলতে পারেননি এই টুর্নামেন্ট। বিপিএলে অবশেষে ফিরেছেন আশরাফুল, তাঁকে স্বাগত জানাচ্ছেন তাঁর অধিনায়ক মুশফিকুর রহিম।

মুশফিক এবার নেতৃত্ব দেবেন চিটাগংকে। অধিনায়ক হিসেবে আশরাফুলকে নিয়ে তাঁর আশা অনেক, ‘তিনি অনেক কষ্ট করেছেন। ঘরোয়া ক্রিকেট অন্যান্য পর্যায়ে ভালো করেছেন। তিনি আশা করি এবারও ভালো খেলবেন। তিনি ভালো খেললে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো।’

বিপিএলে আগেও অধিনায়কত্ব করেছেন মুশফিক। টুর্নামেন্টের শুরু কিংবা মাঝ পথে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ারও উদাহরণ আছে। ২০১৩ বিপিএলে দুরন্ত রাজশাহীর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন টুর্নামেন্টের মাঝ পথে। আর গতবার তো টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে বললেন রাজশাহী কিংসের অধিনায়কত্ব করবেন না। এবার আবার চিটাগংয়ের নেতৃত্ব পেয়েছেন। মুশফিকের চাওয়া, এবার দায়িত্বটা ভালোভাবে শেষ করা, সামনে থেকে নেতৃত্ব দেওয়া, ‘এটা সম্মানের ব্যাপার, উপভোগের ব্যাপার। একই সঙ্গে চ্যালেঞ্জিংও বটে। প্রত্যাশা বেশি থাকে। দলের মালিকপক্ষ বা সমর্থকদের পক্ষ থেকেও চাপ থাকে। অনেক দিন পর দায়িত্ব এসেছে। চেষ্টা করব পারফরম্যান্স দিয়ে চিটাগংকে গত টুর্নামেন্টের চেয়ে ভালো একটা ফলাফল এনে দেওয়ার।’

তবে আপাতত মুশফিকের চোখে কালকের ম্যাচে। মাশরাফির রংপুরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাঁদের বিপিএল-অভিযান। উদ্বোধনী ম্যাচে জয় দিয়ে শুরু করতে চান চিটাগং অধিনায়ক, ‘এটা যেহেতু প্রথম ম্যাচ, সবাই চাইবে ভালোভাবে শুরু করতে। আমরাও তা-ই চাই। যাদের সঙ্গে খেলব, তারা বর্তমান চ্যাম্পিয়ন। সেটা ঠিক আছে কিন্তু এবার কিন্তু সবাই নতুন করে শুরু করবে। কাগজে-কলমে আমাদের দলটা অতটা শক্তিশালী না হলেও আমাদের কিন্তু কয়েকজন কার্যকরী টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। যাদের নিয়ে আমরা খুব ভালো একটা ম্যাচ শুরু করতে পারব বলে আত্মবিশ্বাসী। শুরুটা তাই গুরুত্বপূর্ণ। এটাতেই আপাতত মনোযোগ।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here