মুরাদনগরে ৪৫ বছর পর আওয়ামী লীগের এমপি

0
264

মো: রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
দীর্ঘ ৪৫ বছর পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে এবার এমপি নির্বাচিত হয়েছেন।

১৩৭টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী ইউছুফ আব্দুল্লাহ হারুন পেয়েছেন দুই লাখ ৭৩ হাজার ১৮২ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী এই আসনের পাচঁ বারের সাংসদ বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের ছোট ভাই কে এম মজিবুল হকের ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৩৫৮ ভোট।

বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত আসনটিতে মামলা জনিত কারনে কায়কোবাদ দীর্ঘদিন ধরে দেশের বাইরে থাকায় এবার নির্বাচন করতে না পারায় প্রভাবশালী এই পরিবারের হাতেই রয়েছিল ধানের শীষ। এ আসনটি বিএনপির দুর্গ হওয়ায় ১৯৭৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী ডা: ওয়ালী আহাম্মদের পর আর জয়ের মূখ দেখেনি আওয়ামীলীগ। তবে গত ২০১৪ সালের নির্বাচনে এ আসনে আ’লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউছুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হওয়ায় ও বিএনপি’র প্রার্থী সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জাল হোসাইন কায়কোবাদ দীর্ঘদিন এলাকায় অনুপস্থিত থাকায় আওয়ামী লীগের শক্তি সামর্থ্য বৃদ্ধি পায়।

ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি নির্বাচিত হওয়ার পর গত ৫ বছর ধরে তিনি উন্নয়ন কর্মকন্ড চালিয়েছেন অনেকটা স্বাচ্ছন্দ্যেই। তিনি এমপি নির্বাচিত হওয়ার পর এ এলাকায় বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সর্ব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ও আমূল পরিবর্তন আসায় এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে ইউছুফ আব্দুল্লাহ হারুন নৌকা মার্কায় নির্বাচন করে এ আসনটিতে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করেন।
দীর্ঘদিন পর এ আসনটিতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করায় এখানকার দলীয় নেতাকর্মীরা বেশ উচ্ছ্বসিত ও আনন্দিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here