মুরাদনগরে সেরা স্কুল টনকী, প্রধান শিক্ষক জামাল ও রেবেকা, এটিও সায়মা

0
519
মুরাদনগরে সেরা স্কুল টনকী, প্রধান শিক্ষক জামাল ও রেবেকা, এটিও সায়মা
ছবিঃ মো: রাসেল মিয়া,মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি।

খবর৭১ঃ

মো: রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগর উপজেলার প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এর সেরাদের তালিকা প্রকাশ করেছে উপজেলা বাছাই কমিটি। ১০টি ক্যাটাগরিতে ২০৪টি প্রাথমিক বিদ্যালয় থেকে আবেদনকারীদের কার্যক্রম যাচাই বাছাই শেষে উত্তীর্নদের মনোনীত করেছে কমিটি।

শনিবার সকালে উত্তীর্নদের তালিকা প্রকাশ করে উপজেলা প্রাথমিক কর্মকর্তার কার্যালয়। সেরা বিদ্যালয় ক্যাটাগরিতে সেরা’র গৌরব অর্জন করেছে টনকী সরকারি প্রাথমিক বিদ্যালয়। সেরা প্রধান শিক্ষক (পুরুষ) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ মনোনীত হয়েছেন বাঙ্গরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন। সেরা প্রধান শিক্ষক (মহিলা) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ মনোনীত হয়েছেন রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা। জানা যায় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, দক্ষতা, পরীক্ষায় পাশের হার, বৃত্তির সংখ্যা, বিদ্যালয়ের রেকর্ডপত্র সংরক্ষন, শিক্ষার্থী ঝড়ে পরার হার কমানো, প্রাথমিক শিক্ষায় অবদান, লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিচারকরা তাদের শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করেন। সেরা সহকারী শিক্ষা অফিসার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন সায়মা সাবরিন।

এছাড়াও উপজেলার শ্রেষ্ঠ এস.এম.সি সভাপতি ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আরিফুল ইসলাম সাহেদ। সেরা সহকারি শিক্ষক (পুরুষ) ক্যাটাগরিতে মনোনীত হয়েছে দৌলতপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাকির হোসেন। সেরা সহকারি শিক্ষক (মহিলা) ক্যাটাগরিতে মনোনীত হয়েছে মুরাদনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফাতিমা খাতুন। স্কাউটার কাব ক্যাটাগরিতে সেরা মনোনীত হয়েছে কাব শিক্ষিকা শারমীন ফাতেমা। সেরা বিদ্যোৎসাহী সমাজকর্মী ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন হায়দারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিরাজুল ইসলাম। সেরা কর্মচারী ক্যাটাগরিতে মনোনীত হয়েছে উচ্চমান সহকারি আবু তাহের ।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার ও প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সভাপতি অভিষেক দাশ বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে উপজেলা পর্যায়ে ১০টি ক্যাটাগরিতে সেরাদের পদক প্রদানের জন্য মনোনীত করা হয়েছে। পদকের জন্য মনোনীত হওয়ার হতে যেসব দক্ষতা দরকার সেগুলো সঠিক ভাবে যাচাই বাছাই করে এবং ভাইভা নিয়ে মনোনয়ন সম্পন্ন করা হয়েছে। এই পদক প্রদান প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here