মুরাদনগরে রাতের আধারে কবর থেকে পীর বাবার বদলে মহিলার লাশ চুরি, এলাকায় তোলপাড়

0
537

মোঃ রাসেল মিয়া , মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের আলীরচর গ্রামের কামাল উদ্দিন নামের এক পীরের অনুসারীরা রাতের আধারে কবরস্থান থেকে তার লাশ চুরি করতে গিয়ে ভুলে পাশের কবর থেকে আরোজা বেগম নামে এক মহিলার লাশ চুরি করে মাজার স্থাপন করার ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে এবং যে কোন সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা স্থানীয়দের।

বুধবার সন্ধ্যায় এ ঘটনায় আরোজা বেগমের ছেলে আব্দুল কুদ্দুস বাদী হয়ে ৭ জনের নামে মুরাদনগর থানায় একটি মামলা দয়ের করেন।
অভিযোগ ও সরেজমিনে জানা যায়, আলীরচর গ্রামের মৃত আনু মিয়ার ছেলে কামাল উদ্দিন ফকির(৫৫) ঝার-ফুকের কাজ করতেন। গত দু’মাস আগে তার মৃত্যু হলে তখন স্থানের অভাবে তার অনুসারীরা মাজার স্থাপন করতে পারেনি। পরে অনুসারীরা জমির ব্যবস্থা করে গত ২৯শে এপ্রিল সোমবার রাতে আলীরচর দক্ষিণ পাড়া কবরস্থান থেকে তার লাশ চুরি করতে গিয়ে ভূলে একই গ্রামের মৃত সরফত আলীর স্ত্রী আরোজা বেগমের লাশ চুরি করে নিয়ে মাজার স্থাপন করেন। পরদিন ঘটনাটি জানাজানি হলে স্থানীয় যুবকদের সাথে কামাল অনুসারীদের দফায় দফায় বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতে থাকে।

এ ঘটনায় বুধবার সন্ধ্যায় মায়ের লাশ চুরির অভিযোগে আব্দুল কুদ্দুস বাদী হয়ে উপজেলার আলীরচর গ্রামের মৃত ধনু ফকিরের ছেলে শাহ আলম(৫৫), মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুস ছাত্তার(৬৭), মৃত সাহেব আলীর ছেলে কামাল মিয়া(৫০), মৃত আনু মিয়ার ছেলে জামাল মিয়া(৫০), জলিল মিয়া(৬৫) পিতা অজ্ঞাত, ধামঘর গ্রামের বাচ্চু মিয়া(৬০) পিতা অজ্ঞাত, ঢাকা নবাবপুরের বাসিন্দা মোসলেম মিয়া(৫৫) পিতা অজ্ঞাতদের বিরুদ্ধে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ একেএম মনজুর আলম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here