মুরাদনগরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
681

মোঃ রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে কুমিল্লার মুরাদনগরে এক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে মুরাদনগর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকতার্র কার্যালয়ে এ সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে এবং ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এ প্রতিপাদ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ পালন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় মৎস্য সপ্তাহ পালনের জন্য সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচী আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মৎস্য সম্প্রারণ কর্মকর্তা দিদারুল আলম, ক্ষেত্র সহকারী শাহপরান, রফিক উদ্দিন আহমেদ ও অফিস সহকারী নাদির খান প্রমুখ।

কর্মসূচীর মধ্যে রয়েছে, বৃহস্পতিবার বনার্ঢ্য র‌্যালি, পোনা মাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা। শুক্রবার মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ে ধামঘর ইউনিয়ন পরিষদে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন। শনিবার ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বাস্তবায়নে হাট-বাজারে মোবাইল কোর্ট পরিচালনা।

আর রোববার ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয়ে মৎস্য চাষ বিষয়ে আলোচনা ও প্রামান্যচিত্র প্রদর্শন। সোমবার ছালিয়াকান্দি বাজারে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুদ্বকরণ সভা ও প্রামান্যচিত্র প্রদর্শন এবং শেষ দিন মঙ্গলবার মূল্যায়ন, উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে পুরষ্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here