মুরাদনগরে কালবৈশাখীর তান্ডবে শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় দুই শতাধিক বাড়ী-লন্ডভন্ড, ২০ শিক্ষার্থী আহত

0
362

মো: রাসেল মিয়া, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লা মুরাদনগর উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় ৪টি গ্রাম লন্ডভন্ড করে দিয়েছে আকস্মিক কালবৈশাখী ঝড়ে। এতে একটি উচ্চ বিদ্যালয়, একটি কিন্ডারাগার্ডেনসহ প্রায় দুই শতাধিক ঘরবাড়ী বিধ্বস্ত হয়েছে।

এ সময় সহস্রাধিক গাছপালাও বিধ্বস্ত হয়। এ সময় আর্দশ এসআর উচ্চ উচ্চ বিদ্যালয়ের প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়।
বৃহস্পতিবার দুপুরে মুরাদনগর উপজেলা দিয়ে যাওয়া এক কালবৈশাখী ঝড় এ তান্ডব চালায়।

স্থানীয়রা জানায়, দুপুরে আকস্মিক ভাবে শুরু হওয়া কালবৈশাখী ঝড় মূহুর্তের মধ্যে বিধ্বংশী রুপ ধারন করে শুরু করে তান্ডব লীলা। উপজেলার হাটাশ, খোষঘর, হিরাপুর ও চাপিতলা গ্রামের প্রায় দুই শতাধিক ঘর-বাড়ী ও সহস্রারাধিক গাছ-পালা বিধ্বস্ত হয়।

এ সময় হাটাশ আদশ্য এসআর উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলা কালে ৫০ হাত লম্বা একটি স্কুল ঘর ও খোষঘর আইডিয়েল কিন্ডারগার্ডেন স্কুলটি সম্পূর্ণ ভাবে বিধ্বস্থ হয়।

খোষঘর গ্রামের রানা মিয়া, নাছির উদ্দিন, হিরাপুর গ্রামের ইব্রাহীম, মোমেন, চাপিতলা গ্রামের ইকবাল হোসেনসহ আরো অনেকের বসত-ঘর সম্পূর্ণ ভাবে বিধ্বস্ত হয়।

এ ব্যাপারে হাটাশ আর্দশ এসআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোতালেব মিয়া জানান, স্কুল চলা কালে হঠাৎ করে কালবৈশাখী ঝরের আঘাতে বিদ্যালয়ের একটি স্কুল ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাটি কতৃপক্ষকে লিখিত ভাবে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম বলেন, কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় তারাতারি মেরামতের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। অতঙ্কে দৌড়া-দৌড়ির কারনে শিক্ষার্থীরা আহত হয়েছে। কোন শিক্ষার্থী বড় কোন ক্ষতি হয়নি।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here