মুমিনুলের ইনিংসটা মুগ্ধকর’

0
340

খবর ৭১:টেস্টে এর চেয়ে ঝলমলে ইনিংস আর হয় না। যেমনটি গড়েছেন মুমিনুল হক সৌরভ। ২০৩ বলে ১৬ চার আর এক ছক্কায় ১৭৫ রান নিয়ে অপরাজিত আছেন সৌরভ। তার ইনিংসটিকে মুগ্ধকর বলছেন তামিম।

বুধবার জহুর আহমেদ টেস্টের প্রথম দিনের খেলা শেষে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন ‘আমার কাছে মনে হয় মুমিনুলের ইনিংসটা ছিল মুগ্ধকর। প্রথমেই সে আক্রমণাত্মক ছিল এবং সেভাবেই পুরো ইনিংস খেলে গেছে। যখন সে ১০০ করে তখন তার স্ট্রাইক রেট ছিল ১০৩! যে জিনিসটা আমাদের জন্য এই উইকেটে গুরুত্বপূর্ণ ছিল; আমরা জানতাম এখানে ব্যাটিং করা সহজ হবে, বিশেষ করে প্রথম দিনেও ওর উইকেটটা নষ্ট করেনি।

টেস্ট স্পেশালিস্ট খ্যাত মুমিনুল হক শুরু থেকেই ধারাবাহিক খেলে যাচ্ছেন। তবে চলতি টেস্টের আগে তিন ম্যাচে করেছেন মাত্র ১৫ রান। যে কারণে তার প্রমাণ করাও বিষয় ছিল। এমনটি বলছেন তামিম, আমার মনে হয় মুশফিক ও মুমিনুল খুব ইতিবাচক ছিল। মারার মতো বল হলে তারা মেরেছে। তাদের খেলাটা কমপ্লিট ছিল। আশা করি মুমিনুল আরও অনেক দূর যাবে। ব্যক্তিগতভাবে মনে করি, তার (মুমিনুল) কিছু প্রমাণ করার ছিল এবং সে সেটা দারুণভাবে করেছে।’

বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল আরও বলেন, অনেক সময় দেখা যায় ব্যাটিং উইকেটে বেশি উত্তেজিত হতে গিয়ে ঝুঁকিপূর্ণ শট খেলে অনেকে আউট হয়ে যায়। মুমিনুল সেটা করেনি। ও জানত ওর উইকেটটা খুব গুরুত্বপূর্ণ। একটা বড় জুটি গড়া আমাদের জন্য খুব দরকার ছিল। আমার মনে হয় মুশফিক ও মুমিনুল খুব ইতিবাচক ছিল।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here