‘মুক্তিযুদ্ধের চেতনার বাইরে কেউ বাংলাদেশের নাগরিক হতে পারে না’

0
313

খবর ৭১ঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার বাইরে কেউ বাংলাদেশের নাগরিক হতে পারেনা। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস লেখা যায় না। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও বাঙালির ইতিহাস এক ও অবিচ্ছেদ্য। যারা বঙ্গবন্ধুকে জাতির পিতার স্বীকৃতি দিতে কার্পণ্য করে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।
রবিবার বিকেলে রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

‘অগ্নিঝরা মার্চ ও বাঙালি জাতিসত্বার উত্থান’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশীদ। বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার প্রমুখ।
পরে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়েন অধীনস্ত আন্তঃকলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮-এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। জাতীয় পর্যায়ে ১৮টি কলেজের ২৪ জন শিক্ষার্থী পুরস্কৃত হন। সারাদেশের প্রায় ১৪ হাজার শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, একাত্তরে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের রাজনৈতিক স্বাধীনতা অর্জিত হলেও অর্থনৈতিক মুক্তির লড়াই শেষ হয়নি। এজন্য দেশসেবায় নিজেদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here