মির্জা ফখরুল বেপরোয়া গাড়ি চালকের মতো : সেতুমন্ত্রী

0
224

খবর ৭১ঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বেপরোয়া গাড়িচালকের সঙ্গে তুলনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও চালকদের গাড়ির কাগজপত্র পরীক্ষার অভিযান শেষে সাংবাদিকদের এ কথা বলেন সেতুমন্ত্রী।
ওবায়দুর কাদের বলেন, বিএনপি ও ফখরুল বেপরোয়া গাড়িচালকের মতো বেপরোয়া হয়ে পড়েছে। তারা গত ৯ বছরে ৯ মিনিটের আন্দোলন করতে পারেনি। তারা কোটা আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়েছে, ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়েছে, নিরাপদ সড়কের আন্দোলনের ওপর ভর করেও সফলতার মুখ দেখেনি। তাই আন্দোলনে হতাশ বিএনপি নেতাকর্মীদের চাঙা করার জন্য সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে।
আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, শিক্ষার্থরা সড়কে সাত দিন ছিল। আর আমি সাত বছর ধরে আছি। তবে যতটুকু সাফল্য আসা দরকার ছিল সেই সাফল্য থেকে এখনো আমরা অনেক দূরে রয়েছি। এখনো গাড়ি চেকিং করতে যাই, সেখানে হয় গাড়ির ফিটনেস নেই, কারো ড্রাইভিং লাইসেন্স নেই। এগুলো পরিবর্তন করতে আরও সময় লাগবে।
কাদের বলেন, মালিক-শ্রমিকদের, পুলিশের এবং বিআরটিএ-এর নিরবিচ্ছিন্ন সমন্বিত প্রয়াস নিয়ে এগিয়ে যেতে হবে। আমরা এ মুহূর্তে একটি ক্র্যাশ প্রোগ্রাম হাতে নিয়েছি, সকাল ৯টা থেকে রাত ৯টা সারা দেশে বিআরটিএ-এর অফিস লাইসেন্স প্রদান ও নবায়ন করবে। এতদিন যারা আলস্যে দিন কাটিয়েছে তাদের মধ্যে সচেতনতা, সতর্কতা ফিরে এসেছে যে, নবায়ন, লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না। অনিয়মের মধ্যদিয়ে সড়ক পরিবহনের শৃংখলা বিনষ্টের যা ক্ষতি হয়েছে এই ক্ষতি অব্যাহত থাকলে সড়কের ক্ষতি, পরিবহনের ক্ষতি, দেশ ও জনগণের ক্ষতি।
এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় তত্ত্বাধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, সাসেক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইসহাকসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here