মিরসরাই ট্র্যাজেডির ৭ম বার্ষিকী পালিত

0
347

মিরসরাই প্রতিনিধি:
মিরসরাই ট্র্যাজেডির ৭ম বার্ষিকী পালিত হলো। অশ্রসিক্ত নয়নে আদরের সন্তানদের স্মরণ করলো স্বজনরা। বুধবার (১১ জুলাই) নানা আয়োজনে মিরসরাই ট্র্যাজেডি পালিত হয়। সকাল ৯ টায় শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ ও বিভিন্ন রাজনৈতিক দলে নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, নিহত ছাত্রদের স্বজন বৃন্দ উপস্থিত ছিলেন। পরে নিহত ছাত্রদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এর স্থলে পুষ্পস্তবক অর্পন করে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এরপর ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানান মিরসরাই উপজেলা পরিষদ, মিরসরাই উপজেলা আওয়ামীলীগ, সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির নিজামী , মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগ ও অংগসংগঠন, মঘাদিয়া ইউনিয়ন পরিষদ, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও অংগসংগঠন সহ বিভিন্ন সামাজিক সংগঠন।

পরে আবুতোরাব উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আলা উদ্দিনের সভাপতিত্বে ও মায়ানী ইউনিয়ন আওয়ামীলীগ, এতে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এসময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসিমন শাহীন কাকলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কায়সার খসরু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির নিজামী, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের জাহাঙ্গীর হোসাইন মাস্টার, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা, প্রফেসর কামাল উদ্দিন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবছার উদ্দিন, আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার।

প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, মিরসরাই ট্র্যাজেডি শুধু মিরসরাইবাসীর জন্য শোকগাঁথা নয়। এটি পুরো দেশকে নাড়া দিয়েছিল। সে আবুতোরাব উচ্চ বিদ্যালয় মাঠে ছুটে এসেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানসহ অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ।

তিনি আরো বলেন, আবুতোরাব উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করার দাবি উঠেছিল। বিষয়টি সরকারের নজরে রয়েছে। নতুন করে উচ্চ বিদ্যালয় সরকারিকরণে ঘোষনা এলে আবুতোরাব উচচ বিদ্যালয়কে প্রথমে সরকারিকরণ করা হবে।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here