মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, বোমা নিষ্ক্রিয়করণ

0
279

খবর৭১ঃ চট্টগ্রামের মিরসরাইয়ে জোরারগঞ্জে একটি ‘জঙ্গি আস্তানা’ ঘিরে র‌্যাবের অভিযান চলছে। এতে মুর্হুমুহু গোলাগুলি ও বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় এ অভিযান শুরু হয়েছে।

শুক্রবার সকাল ৯টায় ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল গিয়ে আস্তানায় প্রবেশ করে সব বোমা একটি পরিত্যক্ত স্থানে নিয়ে গেছে। ইতিমধ্যে সবগুলো একসঙ্গে বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রীয় করা হয়েছে।

বাড়িটিতে চার থেকে পাঁচটি মরদেহ পড়ে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। তবে র‌্যাবের পক্ষ থেকে তা এখনও নিশ্চিত করা হয়নি। বিস্ফোরণে বাড়িটির চালা উড়ে গেছে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, কিছুক্ষণের মধ্যে পুরো পরিস্থিতি জানানো হবে।

এর আগে তিনি বলেন, ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল এসে বাড়ির ভেতরে তল্লাশি করে দেখছে। তল্লাশি শেষ হলে হতাহতের সংখ্যা বলা যাবে।

শুক্রবার সকালে র‌্যাব-৭ এর ফেনী ক্যাম্প পিপিএম অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম  বলেন, আমরা আস্তানাটি ঘিরে ফেললে সেখান থেকে মুহুর্মুহু গুলি ছোড়া হয়। বেশ কয়েকটি বিস্ফোরণও হয়েছে।

র‌্যাব জানিয়েছে, চৌধুরী ম্যানশন নামের ওই বাড়িতে জঙ্গিদের অবস্থানের খবর ছিল র‌্যাবের কাছে।

‘রাতে র‌্যাব ওই বাড়ি ঘিরে ফেলার পর ভেতর থেকে গুলি চালানো হয়। তখন র‌্যাব দূরে সরে আসে। তারপর দীর্ঘ সময় গোলাগুলি চলে। পরে ভোরের দিকে ওই বাড়িতে বেশ কয়েকটি বিস্ফেরণ ঘটে।’

বাড়ির মালিক ও কেয়ারটেকারসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়ার কথাও জানিয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here