বরগুনা হত্যাকাণ্ডঃ মিন্নির জামিন কেন বাতিল করা হবে না মর্মে শোকজ

0
394
ফের পেছাল মিন্নির জামিন বাতিলের শুনানি

খবর৭১ঃ বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলায় আয়শা সিদ্দিকা মিন্নির জামিন কেন বাতিল করা হবে না মর্মে শোকজ করেছেন আদালত। বৃহস্পতিবার বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত মিন্নির জামিন কেন বাতিল করা হবে না মর্মে তার আইনজীবীকে সোমবারের মধ্যে কারণ দর্শানোর জন্য আদেশ দিয়েছেন। এর আগে বুধবার আদালতের পিপি ভুবনচন্দ্র হাওলাদার মিন্নির জামিন বাতিলের আবেদন করেন।

পিপি বলেন, মিন্নি বাংলাদেশ হাইকোর্ট থেকে জামিনে গিয়ে সাক্ষীদের ভয়-ভীতি দেখায়। মিন্নি ৪ জানুয়ারি বিকালে তিনটি মোটরসাইকেলে ৫ জন যুবক নিয়ে রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত সাক্ষী জাকারিয়া বাবু ও হারুনকে তার বাড়িতে গিয়ে মিন্নির বিরুদ্ধে সাক্ষ্য না দেয়ার জন্য বলে। তারা সাক্ষ্য দিতে চাইলে মিন্নি ও তার লোকজন হুমকি দেয়, ‘মিন্নির বিরুদ্ধে সাক্ষ্য দিলে তাদের পরিণতি রিফাত শরীফের মতো হবে।’

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নির জামিন বাতিলের যে আবেদন করা হয়েছে। তার কোনো ভিত্তি নেই। মিন্নি কোনোদিনই কখনই প্রয়োজন ছাড়া বাড়ির বাইর হয় না। এ আবেদনটি হাস্যকর। তারপরও আদালত কারণ দর্শাতে বলেছেন। আমরা সোমবার জবাব দাখিল করব।

২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে নয়ন বন্ডের নেতৃত্বে একদল যুবক রিফাত শরীফকে কুপিয়ে জখম করে। পরে ওইদিন বিকাল সাড়ে ৩টায় বরিশাল শেরেইবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় রিফাত শরীফ।

মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগে ভাইরাল হয় নৃশংস হত্যাকাণ্ডের কোপানো দৃশ্য। ২৭ জুন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ নয়ন বন্ডসহ ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই বছরের ২ জুলাই পুলিশের বন্দুকযুদ্ধে নিহত হয় রিফাত হত্যার মূল আসামি নয়ন বন্ড। ১ সেপ্টেম্বর তদন্তকারী কর্মকর্তা দুই খণ্ডে ২৪ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তাদের মধ্যে প্রাপ্তবয়স্ক মিন্নিসহ ১০ জন এবং অপ্রাপ্ত বয়স্ক ২৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here