মা দিবসে অনুশীলন সাহিত্য পরিষদের সম্মাননা প্রদান মাকে ভালোবাসার মাধ্যমেই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সুখ অর্জন সম্ভব

0
310

মো. আব্দুল বাছিত
সিফডিয়া, সিলেট : বিশিষ্ট শিক্ষাবিদ, স্কলার্সহোমের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জুবায়ের সিদ্দিকী বলেছেন, পৃথিবীতে মা-ই হচ্ছেন সন্তানের জন্য সবচেয়ে আপনজন। একজন মা নিজের সুখকে বিসর্জন দিয়ে সন্তানের সুখের জন্য সর্বদা চিন্তায় অস্থির থাকেন। মাকে সত্যিকারভাবে ভালোবাসার মাধ্যমেই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সুখ অর্জন করা সম্ভব। মায়ের সুখের জন্য সন্তানদেরকে সঠিকভাবে তাদের সেবা করতে হবে।
অনুশীলন সাহিত্য পরিষদ, সিলেট বিভাগ-এর উদ্যোগে মা দিবস উপলক্ষ্যে আদর্শ মায়েদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পরিষদের সভাপতি কবি মোহাম্মদ আব্দুল হকের সভাপতিত্বে গত সোমবার নগরীর জেলরোডস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন শিক্ষাবিদ, সিলেট সেন্ট্রাল উইমেন্স কলেজের অধ্যক্ষ কবি কালাম আজাদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি গল্পকার সেলিম আউয়াল, কবি সালেহ আহমদ খসরু।
অনুশীলন সাহিত্য পরিষদ, সিলেট বিভাগ-এর সাধারণ সম্পাদক কবি সিদ্দিক আহমদের স্বাগত বক্তব্য ও কবি এম এ আসাদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন আদর্শ মা জয়িতা ও কাউন্সিলর সালেহা বেগম, কবিও গল্পকার প্রভাষক লিমি চৌধুরী, মানবাধিকার কর্মী মাজেদা রওশন শ্যামলী, ঔপন্যাসিক আলেয়া রহমান, কবি জুলেহা বুলবুল, কবি লিপি খান, পিয়ারা আক্তার, সংগীতশিল্পী মাহমুদা আক্তার, কবি ও নাট্যকার মাসুমা টফি একা, কবি ও নাট্যকার পপি রশীদ, সালমা আক্তার। অনুষ্ঠানে আদর্শ মা’দের সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন নাট্যকর্মী রুবেল রানা।
প্রধান আলোচকের বক্তব্যে অধ্যক্ষ কবি কালাম আজাদ বলেন, সন্তানের জন্য মা-ই সবচেয়ে বড় সম্পদ। তাই সন্তানের উচিত মায়েদেরকে পরিপূর্ণ সম্মান এবং মর্যাদার সাথে রাখা। সন্তানরা যদি সঠিক শিক্ষায় শিক্ষিত হয়, তবে মানবতার কল্যাণে কাজ করে যাবে। মায়েদেরকেও সন্তানদেরকে সঠিকভাবে  শিক্ষিত করার জন্য যথাযোগ্য চেষ্টা করতে হবে। অনুষ্ঠানে অতিথিবৃন্দ     মায়েদের প্রতি গভীর ভালোবাসার আহবান জানান। মায়ের সম্মান রক্ষার জন্য এবং তাদের পরিপূর্ণ খেয়াল রাখার মাধ্যমে প্রভূত কল্যাণ অর্জনের আহবান জানান।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here