মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনারের মেয়াদ ২ বছর বৃদ্ধি

0
586

খবর৭১ঃমালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের ২ বছর মেয়াদ বাড়ানো হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আদেশে এ তথ্য জানানো হয়।

শহীদুল ইসলাম বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। মালয়েশিয়ায় হাইকমিশনার নিযুক্ত হওয়ার আগে তিনি সৌদি আরব ও দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্বপালন করেছেন।

এ ছাড়া তার কর্মজীবনে বেলজিয়াম, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশ মিশনের বিভিন্ন পদে দায়িত্বপালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় এবং বেলজিয়ামের ইউনিভার্সিটি লিব্রে ডি ব্রুসেলস থেকে আন্তর্জাতিক রাজনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন শহীদুল ইসলাম।

প্রজ্ঞাপনে বলা হয়, ৩ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছরের জন্য মেয়াদ বৃদ্ধি করা হলো। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৭ মে ২০১৫ তারিখে ৪৩৫ এবং ১৬ জুলাই ২০১৭ তারিখে ২৫৭ সংখ্যক প্রজ্ঞাপন মূলে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার পদে চুক্তিভিত্তিক নিযুক্ত কর্মকর্তা মহ. শহীদুল ইসলামের চুক্তির মেয়াদ আগের চুক্তির ধারাবাহিকতায় ৩ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছরের জন্য বাড়ানো হলো।

উল্লেখ্য, হাইকমিশনার শহীদুল ইসলাম ২০১৫ সালের ৭ মে থেকে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্বপালন করে আসছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here