মালয়েশিয়াগামী ৮৪ রোহিঙ্গা উদ্ধার, ৫ পাচারকারী আটক

0
390

খবর৭১ঃ অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাড়ি জমানোর সময় পৃথক অভিযানে নারী-শিশুসহ ৮৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও পুলিশ। এসময় ৫ পাচারকারীকে আটক করা হয়। উদ্ধার হওয়ার রোহিঙ্গারা সবাই উখিয়া ও টেকনাফের বিভিন্ন আশ্রয়কেন্দ্রের বাসিন্দা।

শুক্রবার গভীর রাতে সেন্ট মার্টিন দ্বীপের দক্ষিণ সৈকত এলাকা ও পেকুয়া উপজেলার উজানটিয়া করিমদাদ মিয়া ঘাট এলাকায় পৃথক এ অভিযান চালিয়ে রোহিঙ্গাদের উদ্ধার ও পাচরকারী ৫ জনকে আটক করা হয়।

এর মধ্যে পেকুয়া থেকে ৬৭ জন ও সেন্ট মার্টিন দ্বীপের দক্ষিণ সৈকত এলাকা থেকে ১৭ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া জানান, মালয়েশিয়া পাড়ি জমানোর জন্য শুক্রবার রাত ১২টার দিকে বাসযোগে এই রোহিঙ্গারা করিমদাদ ঘাটে পৌঁছান। এর ঘণ্টাখানেক পরই ট্রলারযোগে সাগরপথে তাদের মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার পরিকল্পনা ছিল।

ওসি জাকির হোসেন আরও জানান, আটককৃতদের পাচারের ঘটনায় জড়িতদের ও যাওয়ার সম্ভাব্য পথ সম্পর্কে অনুসন্ধান করা হচ্ছে। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পেকুয়ায় উদ্ধারকৃতদের মধ্যে ২৩ জন পুরুষ, ২৯ জন নারী ও ১৫ জন শিশু রয়েছে বলে জানান ওসি।

এদিকে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম ফয়জুল ইসলাম মন্ডল জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে সেন্ট মার্টিনের দক্ষিণ বিচ এলাকায় অভিযান চালিয়ে ৫ মানবপাচারকারীকে আটক এবং ১৭ জন রোহিঙ্গা সদস্যকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে শিশুসহ ১০ জন পুরুষ ও ৭ জন নারী রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here