মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করল সিএনএন

0
264

খবর৭১:মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছে দেশটির সংবাদমাধ্যম সিএনএন। সংবাদমাধ্যমটির অভিযোগ, তাদের সাংবাদিকের সাথে ট্রাম্প অসাংবিধানিক আচরণ করেছেন।

এই অভিযোগ দেওয়ার পর সিএনএন আদালতকে জানায়, তারা চায় সংবাদদাতা জিম অ্যাকোস্টাকে যত তাড়াতাড়ি সম্ভব হোয়াইট হাউসে প্রবেশের অনুমতি দেওয়া হোক। এ ছাড়া তার বিরুদ্ধে ভবিষ্যতে যেন এমন নিষেধাজ্ঞা আবারও আরোপ না করা হয় তা নিশ্চিত করা হোক।

গত ৭ নভেম্বর (বুধবার) আমেরিকার মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এতে উপস্থিত হয়ে সিএনএন’র হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন করেন। এ প্রশ্ন থেকেই দুজনের মধ্যে বিতর্কের সূত্রপাত হয়।

একপর্যায়ে অ্যাকোস্টার কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার জন্য ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের কর্মীদের নির্দেশ দেন। পরে মার্কিন প্রেসিডেন্ট তাকে ওই সংবাদ সম্মেলন থেকে বের করে দেন এবং হোয়াইট হাউজে তার প্রবেশাধিকার কেড়ে নেন।

সেই ইস্যু ধরে স্থানীয় সময় সোমবার দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসির একটি আদালতে মামলাটি করা হয়। মামলায় অভিযুক্ত করা হয়েছে ট্রাম্প প্রশাসনের কয়েকজন কর্মকর্তাকেও। এরা হলেন-হোয়াইট হাউসের চিফ স্টাফ জন কেলি, প্রেস সচিব সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ স্টাফ ফর কমিউনিকেশন বিল সাইন, সিক্রেট সার্ভিস ডাইরেক্টর জোশেফ ক্লাঙ্কি ও সিক্রেট সার্ভিস অফিসার জন ডোয়ের।

গত সপ্তাহে সিএনএনের হোয়াইট হাউস সংবাদদাতা জিম অ্যাকোস্টাকে হোয়াইট হাউসে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। মামলায় বলা হয় এর মধ্য দিয়ে সিএনএন’এর গণমাধ্যম আইন লঙ্ঘন হয়েছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here