মামলা হবে, জেল হবে, রায় মেনে নেয়া উচিত: নাসিম

0
319

খবর৭১:রাজনীতিবিদদের মামলা হবে জেল হবে এটাই স্বাভাবিক। তবে আদালতের রায় সবার মেনে নেয়া উচিত। জেলখানা দেখে ভয়ের কিছু নেই। জেল না খাটলে বাস্তবিক রাজনীতিবিদ হওয়া যায় না।

বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা তিন দিনব্যাপী দশম এশিয়া ফার্মা এক্সপো উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বাংলাদেশ ঔষধ প্রশাসনের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ ওষুধশিল্প সমিতির মহাসচিব এস.এম শফিউজ্জামান, সিনিয়র সভাপতি হারুনুর রশিদ। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান আব্দুল মুক্তাদির প্রমুখ।

মোহাম্মদ নাসিম ইতিহাস টেনে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বহুবার জেল খেটেছেন। আমিও জেল খেটেছি। আমি মনে করি রাজনীতিবিদদের জন্য জেল খাটা আশীর্বাদ। আর খালেদা জিয়ার মামলার রায় নিয়ে যে যা বলুক না কেন, বর্তমান সরকার প্রতিহিংসার রাজনীতি করে না। এটা সবাই ভালোভাবে জানে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার সব দলকে নিয়ে নির্বাচন করতে চায়। কাউকে বাদ দিয়ে নির্বাচনে যেতে চায় না। খেলতে চাই সবাইকে নিয়ে। আর আমরা এটাও চাই সবাই আইনের মধ্যে থাকুক।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে দেশে বিশ্বমানের ওষুধ তৈরি হচ্ছে। দেশের চাহিদার ৯৮ শতাংশ পূরণ করা সম্ভব হচ্ছে। একই সঙ্গে বর্তমানে বিশ্বের ১৫১টি দেশে বাংলাদেশে উৎপাদিত মানসম্মত ওষুধ রফতানি হচ্ছে।

এছাড়া এবারের দশম এশিয়া ফার্মা এক্সপোতে আমেরিকা, চীন, ইংল্যান্ড, জার্মানি ও বাংলাদেশসহ মোট ৩০টি দেশের ৭০০ কোম্পানি অংশগ্রহণ করেছে। আর এই এক্সপো চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত, যা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। এতে প্রদর্শন করা হচ্ছে ফার্মা প্রসেসিং এবং প্যাকেজিং, বায়োটেক ল্যাব ইকুইপমেন্ট, এপিআই ম্যানুফেকচারিং প্লান্টস এবং মেশিনারিজ।

এছাড়াও আছে ফার্মা ফর্মুলেশন্স এবং কন্ট্রাক্ট ম্যানুফেকচারিং। এতে করে দেশি উদ্যোক্তারা ওষুধশিল্প-সংক্রান্ত বিভিন্ন ধরনের আধুনিক প্রযুক্তি যন্ত্রপাতি ও যন্ত্রাংশ ও কাঁচামাল সম্পর্কে জানতে পারবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here