‘মাফলার বীর’ খ্যাত সেই দুই শিশুকে রেলওয়ের সংবর্ধনা

0
307

খবর ৭১:বুদ্ধিমত্তা দিয়ে বড় ধরনের দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেনকে রক্ষা করা সেই দুই সাহসী শিশুকে সংবর্ধনা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে রেলওয়ের পাকশী বিভাগীয় কর্মকর্তারা শিশুদের এই সংবর্ধনা দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে রেলওয়ের বিভাগীয় ম্যানেজার অসীম কুমার তালুকদার ‘মাফলার বীর’ খ্যাত শিহাব ও লিটন নামে দুই শিশুর প্রত্যেককে ১২ হাজার ৫০০ টাকা ও ক্রেস্ট দেন।

এ সময় বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসি, বিভাগীয় প্রকৌশলী আসাদুল হক, বৈদ্যুতিক কর্মকর্তা খাইরুল ইসলাম, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল ইসলাম হব্বুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত রেলওয়ে ঠিকাদার আনোয়ারুল ইসলাম এ দুই শিশুকে ১ হাজার টাকা করে নগদ পুরস্কার দেন।

শিহাবের মা রিতা ও লিটনের নানী শুকুরজান জানান, তাদের থাকার জায়গা নেই। রেলের জমিতে পরিবারের সঙ্গে তাদের বসবাস। বাড়ি করে থাকার জন্য এক টুকরো জমি সরকারের কাছে চেয়েছেন তারা।

উল্লেখ্য,  ১৮ ডিসেম্বর সোমবার রেললাইন দিয়ে হাঁটার সময় ভাঙ্গা দেখতে পেয়ে দৌড়ে বাড়ি থেকে লাল রঙের মাফলার এনে শিশু শিহাব ও লিটন দুজন দুদিকে ধরে দাঁড়িয়ে থাকলে ট্রেনের চালক ট্রেনটি থামিয়ে দেন। এতে মারাত্মক দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেনটি রক্ষা পায়।

ঘটনার দিন বিকালেই দুই শিশুর লেখাপড়ার সব দায়িত্ব নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তাদের দুজনেক প্রতি মাসে এক হাজার টাকা করে নিজের অর্থায়নে বৃত্তি প্রদান ও এসএসসি পাসের পর উচ্চ শিক্ষার ব্যবস্থা গ্রহণ করবেন তিনি।

এ ছাড়াও মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা দুই শিশুর হাতে স্কুল ব্যাগ, টিফিন বক্স ও শীত নিবারণের জন্য পুরস্কার হিসেবে কম্বল দেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here