মান্দায় ৪৭ তম মহান বিজয় দিবস পালিত

0
551

খবর৭১:সুলতান আহমেদ, মান্দা, (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর মান্দায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে স্বাধীনতার ৪৭ তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। রবিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনীসহ উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন, জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠন এবং সিপিবি মান্দা শাখার নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠন, বিভিন্ন বেসরকারি সংস্থা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল সাড়ে ৮টায় উপজেলার কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে মুক্তিযোদ্ধা, থানা পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের সমাবেশ, কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শিত হয়।

কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মান্দা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুশফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এস এম হাবিবুল হাসান, মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন, ওসি (তদন্ত) মাহবুব আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা এ এফ এম গোলাম ফারুক।

অনুষ্ঠানে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স. ম জসিম উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আফছার আলী মন্ডল, জাতীয় পার্টির এ্যাডঃ ড. মোঃ এনামুল হক, প্রসাদপুর ইউপি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম হোসেন, মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক অনুপ কুমার মহন্ত, কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেন, প্রসাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, মান্দা থানা পুলিশের প্যারেড কমান্ডার এস আই আশিষ কুমার প্রমুখ।

উল্লেখ্য, বিজয় দিবসে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা প্রশাসন ও সহকারী কমিশনার (ভূমি) এস এম হাবিবুল হাসান এর ব্যাতিক্রমী উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে হাড়ি ভাঙ্গা খেলার পাশাপাশি ধীর গতিতে মটর সাইকেল চালানোর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে মান্দা ডায়াবেটিক সমিতি ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্যদিয়ে দিবসের কর্মসূচী সমাপ্ত ঘোষণা করে সন্ধ্যায় স্থানীয় শিল্পকলা একাডেমির উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের আহব্বান জানানো হয়।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here