মান্দায় সহকারী পুলিশ সুপারের সামনে হামলায় আহত ৪

0
249

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধিঃ
জমিজমা সংক্রান্তের অভিযোগের ঘটনা তদন্ত করতে গিয়ে নওগাঁর মান্দায় সিনিয়র সহকারী পুলিশ সুপারের সামনে হামলায় দুই প্রতিবন্ধীসহ চারজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুইজনের অবস্থা গুরত্বর হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ভারশোঁ ইউনিয়নের বিল উথরাইল গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০১২ সালের ৯ ডিসেম্বর বিক্রয় কবলা দলিল মূলে ‘বিল উথরাইল দাখিল মাদ্রাসা’ এর ৭২ শতাংশ ধানী জমি একই গ্রামের মৃত বাজুর ছেলে প্রতিবন্ধী সোলেমান আলী গাইন ও মৃত ফজের আলী মন্ডলের ছেলে আতাউর রহমান মন্ডল কিনে ভোগ দখল শুরু করেন।
এর কিছুদিন পর থেকে একই গ্রামের প্রভাবশালী স্থানীয় ইউপি মেম্বার সাহাবর গাইন, বেলাল হোসেন, জব্বার প্রামানিক, মোশারফ হোসেন, মোতাহার হোসেন সরদার, নজরুল ইসলাম, ইনতাজ পাইক, শফিউল আজম পাইক, মোবারক হোসেনসহ কয়েকজন ওই জমিটি জোরপূর্বক ভোগদখলের জন্য বিভিন্ন ভাবে পায়তারা শুরু করে। এনিয়ে আদালতে দুইটি মামলা আছে। এরপরও জমির মালিকের সাথে কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে।

সর্বশেষ অসহায় জমির মালিকরা প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ট ও নিরুপায় হয়ে বিচার চেয়ে গত ০৪/০৩/১৮ ইং তারিখে নওগাঁ পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে অবিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভুক্তভোগীসহ সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইন-সার্ভিস) আব্দুল কাদের ঘটনাস্থলে তদন্তে যান। বিভিন্ন লোকজনের সাথে তিনি কথা বলছিলেন। এসময় ইউপি মেম্বার সাহাবর গাইনের নেতৃত্বে তার দলবল নিয়ে ভুক্তভোগীদের উপর হামলা চালান।

এতে মৃত ফজের আলী মন্ডলের রেজাউল ইসলাম (৩৫), প্রতিবন্ধী সোলেমান আলী গাইন (৬০), তার দুই ছেলে সোহরাব(৩৪) ও প্রতিবন্ধী আলম (৩০) আহত হয়। ঘটনাস্থলে সোহরাব অজ্ঞান হয়ে যায় এবং রেজাউল ইসলামের বাম ডানার দুই অংশে ভেঙে যায়। সংবাদ পেয়ে মান্দা থানার ওসি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। আহতদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রেজাউল ইসলাম ও সোহরাবের অবস্থা গুরত্বর হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসা হয়। আহতদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ভর্তি করা হয়। তবে কোন পক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

ইউপি মেম্বার সাহাবর গাইন বলেন, সেখানে কোন হামলার ঘটনা ঘটেনি। একটু ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছিল। এতে প্রতিপক্ষেরর দুইজন আহত হয়।

নওগাঁ সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইন-সার্ভিস) আব্দুল কাদের এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননা।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here