মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে চলছেন কাউন্সিলর ওমর বিন আবদুল আজিজ (তামিম)

0
787

স্টাফ রিপোর্টার: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ২৭ নং ওয়ার্ডের সফল কাউন্সিলর, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ব্রিটিশ কম্পিউটার সোসাইটি আজীবন সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, শিক্ষানুরাগী ওমর বিন আবদুল আজিজ (তামিম) সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান।
সম্প্রতি দীর্ঘ আলাপচারিতায় ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর বিন আবদুল আজিজ (তামিম) বলেন, আমি মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি। তাই সুখে-দুখে মানুষের পাশে থেকে তাদের সেবা করে যাচ্ছি। এছাড়া আমি দলীয় কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালনের মাধ্যমে আওয়ামীলীগকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
তিনি (ওমর বিন আবদুল আজিজ তামিম) আরও বলেন, আমি নানান ভাবে মানুষের সেবা করে যাচ্ছি ও এলাকার উন্নয়ন করে চলছি। ইতোমধ্যে আমিই প্রথম ২৭ নং ওয়ার্ডের ওলিগলি সহ বিভিন্ন স্থানে এলইডি (খঊউ) লাইট লাগিয়ে (স্থাপন করে) নজির সৃষ্টি করেছি এবং ১০০ সিসি ক্যামেরার আওতায় আনাসহ ২৫ টি ফ্রি ওয়াইফাই জোন ও স্থাপন করেছি। এছাড়া তাতঁখানা রোড, নবাববাগিচা, নাজিমুদ্দিন রোডসহ কয়েকটি এলাকার জলাবদ্ধতা সমাধানে সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয় নতুন পয়ঃনিষ্কাশন ব্যবস্থা কাজ চলছে। জলাবদ্ধতা দূরীকরণের জন্য নাজিমুদ্দিন রোড থেকে সোয়ারিঘাট পর্যন্ত একটি প্রকল্পের কাজ শুরু করা হয়েছে, এ প্রকল্পের বাস্তবায়নে জলাবদ্ধতার সমস্যা প্রায় ১০০ ভাগ সমাধান হয়ে যাবে। যানজট সমস্যার নিরসনের জন্য চানখাঁরপুল সিগন্যালে নতুন পুলিশ বক্স স্থাপন ও কমিউনিটি পুলিশ সংখ্যা বাড়িয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণের ব্যবস্থা প্রক্রিয়াধীন। পাশাপাশি নাজিমুদ্দিন সড়কসহ আরও কয়েকটি সড়ক একমুখী করার ব্যাপারেও পরিকল্পনা করছি। এ ছাড়া হোসেনি দালান রোড, চানখাঁরপুল থেকে পলাশী, ঢাকেশ্বরী থেকে বকশীবাজারসহ মোট ছয়টি রাস্তার মেরামত কাজও এগিয়ে নিয়ে চলছি। মাদক প্রকোপের কমানোর জন্য মাদক নিয়ন্ত্রণে এলাকাবাসী ও প্রশাসনের সাহায্যে একটি মাদক নির্মূল কমিটিও করেছি।
এ ব্যাপারে তিনি (ওমর বিন আবদুল আজিজ তামিম) বলেন, আমি দেশকে ভালোবাসী। তাই সর্বদা জনগণের পাশে থেকে তাদের জন্য ও এলাকার উন্নয়নে কাজ করে চলছি। যা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সফল মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের উন্নয়ন পরিকল্পনা ও ওয়ার্ডকে নাগরিকদের বাসযোগ্য করে গড়ে তোলার অন্যতম লক্ষ্য। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়নের মহাসড়কে আমি তৃণমূল পর্যায়ের একজন নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে কাজ করে যেতে চাই। আর এ কাজের ধারা অব্যাহত রাখতে চাই। এছাড়াও আমি ২৭ নং ওয়ার্ডের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ তারা আমাকে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত করে মানুষের জন্য কাজ করার সুযোগ দিয়েছেন।
অন্যদিকে, এ ব্যাপারে ২৭নং ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে অনেকেই বলেন, এই জনবান্ধব কাউন্সিলর ওমর বিন আবদুল আজিজ (তামিম) মানুষের মনি কোঠায় স্থান করে নিয়েছেন। এছাড়া আরও বেশী বেশী কাজ করার চেষ্টা চালাচ্ছেন। তাই এলাকার ব্যাপক উন্নয়নের স্বার্থে সফল কাউন্সলর ওমর বিন আবদুল আজিজ তামিমের মতো মানুষেরই প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here