মানবসেবার অঙ্গিকারে ‘এসো কিছু করি’ নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

0
344

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
সমাজের অবহেলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গিকারের মধ্য দিয়ে সৈয়দপুরে ‘এসো কিছু করি’ নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। সৈয়দপুরের বিভিন্ন শ্রেণী পেশার উদ্যোমীদের আয়োজনে মঙ্গলবার বিকেলে শহরের শহীদ তুলশীরাম সড়কের (দিনাজপুর রোড) একটি ভবনে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রভাষক শওকত হায়াত শাহ।
শহরের বাঁশবাড়ী এলাকার আ. আজিজের শিশুপুত্র কঠিন রোগে আক্রান্ত সুজাতের চিকিৎসা সহায়তা এবং একটি সামাজিক সংগঠন গঠন নিয়ে আলোচনা হয়। আলোচনায় অংশ নিয়ে সংগঠন গড়ে তোলার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য বলেন, অধ্যাপক অরুণ কুমার দাস, বিশিষ্ট ব্যবসায়ী তোফায়েল মোহাম্মদ আজম, অমিত কুমার আগরওয়ালা, কায়সার খান, এস কে আহমেদউল্লাহ প্রমুখ। শেষে সকলের সম্মতিক্রমে মানবসেবার অঙ্গিকারে ‘এসো কিছু করি’ নামে সামাজিক সংগঠনের কমিটি ঘোষণা করা হয়। এতে অধ্যাপক অরুণ কুমার দাস সভাপতি ও তোফায়েল মোহাম্মদ আজমকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি করা হয়।
কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি যথাক্রমে মো. কায়ছার খান, হাজী করিমুল্লাহ ও নাদিম আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক আরমান হাসান, সাংগঠনিক সম্পাদক এস কে আহমেদউল্লাহ, অর্থ সম্পাদক সুমিত কুমার আগরওয়ালা, দপ্তর ও প্রচার সম্পাদক মিজানুর রহমান মিলন, কার্যকরী সদস্যরা হলেন যথাক্রমে প্রভাষক শওকত হায়াত শাহ, আনোয়ার হোসেন আন্নু ও কামাল আনছারী, জাহিদ ফায়সাল, মকসুদ আলী। এদিকে গঠিত সংগঠনটির প্রথম জরুরী সভা শনিবার রাতে অনুষ্ঠিত হবে সৈয়দপুর প্লাজার এসআর প্লাজায় সংগঠনের সাধারণ সম্পাদক তোফায়েল মোহাম্মদ আজমের কার্যালয়ে। এতে গঠনতন্ত্র, সদস্য সংগ্রহসহ ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা হবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here