মাধবপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্টেডিয়াম মাঠেই বাজার

0
367
মাধবপুরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্টেডিয়াম মাঠেই বাজার

খবর৭১ঃ

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনা ভাইরাস ছড়াচ্ছে সর্বত্র। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে।করোনা মোকাবিলায় মানুষের দূরত্ব বজায় রাখাই সেরা ঔষধ। সেজন্যে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানাচ্ছে সরকার। বহু ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। আর তাই এবারে হবিগঞ্জ জেলার মাধবপুর পৌরসভার বাজার অন্যত্র সরিয়ে দেওয়া হল। সরিয়ে আনা হল মাধবপুর পৌরসভার স্টেডিয়াম মাঠে।

আজ বুধবার (৮এপ্রিল) মাধবপুর স্টেডিয়ামের সেখানেই বসান হল মাধবপুর পৌরসভার বাজার। মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাধবপুর পৌরসভা বাজারের ঠিকানা বদল করা হল।নির্দিষ্ট দূরত্বে বসানো মাধবপুর বাজারের সবজি, শুটকি, পান সুপারি, মাছ সহ সব খোলাবাজার বসবে মাধবপুর পৌর স্টেডিয়াম মাঠে। বাজার বসবে সকাল ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত।উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেননা আগের ঠিকানায় বাজারে পারস্পরিক দূরত্ব মানা হচ্ছিল না। বিষয়টি নজরে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি সবজি ব্যবসায়ীকে নির্দিষ্ট দূরত্বে বসতে দেওয়া হয়েছে। একটি সবজি দোকানের ওপর অন্য দোকান নয়। ঘাড়ের ওপর নিঃশ্বাস আর ফেলতে দেওয়া হবে না।ক্রেতাদেরও বলা হয়েছে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এমনকি মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়েছে।’ তিনি আরও জানান,মাধবপুর বাজারের ফুটপাতে কোন প্রকার দোকান বসবে না।আইন অমান্য কারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here