মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে ঝালকাঠি ও রাজাপুরে মানববন্ধন

0
666

রতন আচার্য্য.ঝালকাঠি প্রতিনিধিঃ
ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের শাস্তির দাবিতে ঝালকাঠিতে মানববন্ধ কর্মসূচি পালিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় স্থানীয় প্রেসক্লাবের সামনের সড়কে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৈদ্য, খ্রিষ্টান ঐক্য পরিষদ যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে। বাংলাদেশ কমিউনিষ্ট পাটি ও মানবাধিকার সংগঠন জেলা শাখা এতে একাত্মতা ঘোষণা করে অংশ নেয়। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট তপন রায় চৌধুরী, শিব বাড়ী মন্দির পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ডাক্তার অসীম কুমার সাহা, ইঞ্জিনিয়র দিলীপ হালদার। মানববন্ধনে বক্তারা নুসরাত জাহান রাফি হত্যাকারীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি হবে এবং যারা জড়িত থাকবে, তাদের তাৎক্ষণিক অব্যহতি দিয়ে দৃষ্টান্তমূলক বিচার করারও দাবি করেন তারা।
এদিকে, ফনীের সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাতহত্যার প্রতবািদে রাজাপুরে মানববন্ধন করছেে রাজাপুর হন্দুি বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরষদি ও পূজা উদযাপ পরষদি । নারীর প্রতি সহংসিতা রোধ ও কন্দ্রয়েির্ কমসূচরি অংশ হসবিেে সোমবার সকালে স্থানীয় প্রসক্লোব চত্বরে এ মানববন্ধনর্ কমসূচরি আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখনে পূজা উদ্যাপন পরষদি সভাপতি আইনজীবি সঞ্জীব কুমার বশ্বািস, সাধারণ সম্পাদক গোপালর্ কমকার, হন্দুি বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরষদি সাধারণ সম্পাদক নত্যািনন্দ সাহা প্রমুখ।

মানববন্ধনে স্থানীয় বভন্নিি সংগঠনরে নতৃেবৃন্দ অংশগ্রহণ করন। বক্তারা নুসরাত হত্যার কঠোর বচাির দাবী করে সারা দশেে নারীর প্রতি সহংসিতা রোধে সরকাররে কঠোর হস্তক্ষপে দাবী করন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here