মাদারীপুরে সরকারি বাসভবনের ছাদের রেলিং ভেঙে নির্মাণ শ্রমিকের মৃত্যু

0
1028

 

এস. এম. রাসেল, মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর শহরের শকুনি লেকের পশ্চিম পাড়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বাসভবনের জন্য নির্মিত বিল্ডিংয়ের ছাদের রেলিং ভেঙে সোমবার সকালে সবুজ মুন্সী (২২) নামের এক নির্মাণ শ্রমিক মৃত্যু হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর বাসভবনের জন্য নির্মিত বিল্ডিংয়ের দ্বিতীয় তলার ছাদের রেলিংয়ের নিচে বসে কাজ করতে ছিল রাজবাড়ী জেলার আলীপুর ইউনিয়ের বারবাগপুর গ্রামের সরোয়ার হোসেন মুন্সীর ছেলে সবুজ মুন্সী। হঠাৎ করে রেলিংটি তার ওপরে ভেঙে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে। রেলিংয়ে রড, সিমেন্ট কম দেয়ার কারনে রেলিং ঢালাইয়ের মাত্র ২ মাসের মধ্যে ভেঙে পড়েছে বলে স্থানীয় লোকজনের ধারনা। উল্লেখ্য এক কোটি একান্ন লাখ টাকা ব্যয়ে নির্মিত ভবনটির ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ফারজানা খান। যার মালিক মাদারীপুরের প্রতিষ্ঠিত ঠিকাদার আলমগীর খান।
ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার রবিন চৌধূরী বলেন, শ্রমিকের মৃত্যুর ঘটনাটি খুবই দুর্ভাগ্যজনক। ডিজাইনার যে ভাবে কাজ করতে বলেছে আমরা ঠিক সেভাবেই ভবনের কাজ করতাম। রড কম দেয়ার প্রশ্ন ওঠে না।
মাদারীপুর সদর থানার ওসি মোহাম্মাদ কামরুল হাসান ঘটনার সত্যতা স্বীকার করেন।
এব্যাপারে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে একাধিকবার তার সরকারি মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। সে ঢাকা ট্রেনিংয়ে আছে বলে পরে অফিস সূত্রে জানা গেছে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here