মাদারীপুরে যুবদলের নতুন কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

0
389

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর জেলার নব গঠিত যুবদলের কমিটি বাতিলের দাবীতে শহরের রেইনট্রিতলা এলাকায় ঝাড়ু মিছিল করেছে পদবি দাবীদাররা। এছাড়া পদবি দাবীদাররা কমিটি বাতিলের দাবী জানিয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দেয়। মিছিলটি পুলিশের বাধায় পন্ড হয়ে যায়। মিছিল থেকে ৪ জনকে আটক করে সদর থানা পুলিশ।
মিছিলটি শহরের রেইনট্রিতলা থেকে বের হয়ে বাতামতলা সড়ক প্রদক্ষিণ করে এরপরই পুলিশের বাধায় মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবদলের সাধারন সম্পাদক কামাল সরদার, যুবদল নেতা মিজান শিকদার প্রমুখ। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে কামাল সরদার দাবী করেন, অর্থের বিনিময় অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটির সাধারণ সম্পাদক আওয়ামীলীগের ঘনিষ্ট। টাকার বিনিময় পকেট কমিটি গঠন করা হয়েছে। তৃণমূলের কোন মতামত নেয়া হয়নি। যারা আন্দোলন সংগ্রাম করেছে, বর্তমান সরকারের মামলা হামলা শিকার তারা পদবি বঞ্চিত হয়েছে।
অন্যদিকে নতুন কমিটির নেতারা বেগম জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। তবে মিছিল দুটো পুলিশী বাঁধায় পন্ড হয়ে যায়। এ সময় গ্রেফতার করা হয় ৪ নেতা-কর্মীকে।
উল্লেখ্য গত মঙ্গলবার রাতে ১ ঘণ্টার ব্যবধানে মাদারীপুর জেলা যুবদলের কমিটি পরিবর্তন করায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।
দলের দুর্দিনের কান্ডারী, ত্যাগী ও বর্তমান সরকারের মামলা হামলার শিকার একাধিক নেতা জানান, গুঞ্জন রয়েছে তারেক রহমানের ঘনিষ্ঠ হিসেবে পরিচয়দানকারী দেশে-বিদেশে অবস্থান করা কতিপয় ব্যক্তি এ পকেট কমিটি করার সঙ্গে জড়িত। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম ব্যবহার করেই এ কমিটি ঘোষণা করা হচ্ছে। এ কারণে ভয়ে প্রকাশ্যে কোনো নেতা মুখ খুলতে সাহস পাচ্ছেন না। ক্ষুব্ধরা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা সিনিয়র কোনো নেতার কাছে গেলেও তারা আশ্বাস ছাড়া কোনো সমাধান দিতে পারছেন না।
এদিকে মাদারীপুর জেলা যুবদলের কমিটি পরিবর্তন নিয়েও সেখানে ক্ষোভ দেখা দিয়েছে। গত মঙ্গলবার প্রথমে জেলার সরোয়ার হোসেনকে সভাপতি ও মোফাজ্জল হোসেন খান মোফাকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। কিছুক্ষণের মধ্যে তা পরিবর্তন করে মোফাজ্জল হোসেন খান মোফাকে সভাপতি ও মোঃ ফারুক বেপারিকে সাধারণ সম্পাদক করা হয়।
স্থানীয় নেতাদের অভিযোগ, সাবেক ছাত্রদল নেতা ও বিএনপির কেন্দ্রীয় নেতা তালুকদার আনিসুর রহমান খোকনের ঘনিষ্ঠ বেলায়েত হোসেনের মাধ্যমে প্রথমে ঘোষিত কমিটি পরিবর্তন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম ব্যবহার করে এ কাজ করা হয়েছে। বেলায়েত তারেক রহমানের ঘনিষ্ঠ। কমিটি পরিবর্তন নিয়ে সরোয়ার হোসেন গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে দেখা করেছেন।
এ সময় প্রভাবশালী এক নেতার ব্যক্তিগত সহকারী উচ্চঃস্বরে বলেন, মহাসচিব না জানলেও কমিটি নিয়ে সৃষ্ট সব সমস্যা তাকেই সামলাতে হচ্ছে। এ সময় তারেক রহমানের ঘনিষ্ঠ মালেয়েশিয়া প্রবাসী বেলায়েতের নাম ধরে কিছু নেতাকর্মী চিৎকারও করে।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান বলেন, কয়েকজনকে আটক করা হয়েছে। যাচাই বাছাই করে দেখবো যদি তারা দোষী হয়, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here