মাদারীপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও শীত বস্ত্র বিতরণ

0
343

মাদারীপুর থেকে সংবাদদাতা :
এলাকার বিশিষ্ট শিক্ষানুরাগী গোলাম রব্বানী সোহাগ ও গোলাম সরোয়ার আহাদ প্রতিষ্ঠিত শিক্ষাই অনির্বাণ শিখার পক্ষ থেকে শুক্রবার সকালে ৪ শতাধিক গরীব, মেধাবী, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও শীত বস্ত্র বিতরণ করা হয়।
শিক্ষাই অনির্বাণ শিখার সভাপতি মিজানুর রহমান ফরাজীর সভাপতিত্বে মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের হাউসদি বাজার চাতাল চত্ত্বরে আয়োজিত শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মাদারীপুর সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪শ শতাধিক গরীব, মেধাবী, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শিক্ষাই অনির্বাণ শিখার উদ্যোগে শিক্ষা উপকরণ ও শীত বস্ত্র বিতরণ উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া আকনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মাস্টার আঃ বারেক আকন, হাউসদি বাজার কমিটির সভাপতি আঃ আলীম ফরাজী, সাধারন সম্পাদক মোঃ বেলাল হোসেন খান, শ্রমিক নেতা মোঃ ফায়ইজুল কবির শরীফ, যুবলীগ নেতা মোঃ রাকিবুল ইসলাম চুন্নু, আওয়ামীলীগ নেতা মোঃ মশিউর রহমান মুন্না, বীর মুক্তিযোদ্ধা ডাঃ আবুল কালাম, মাস্টার মোঃ রাসেল আকন প্রমুখ। আলোচনা শেষে শিক্ষার্থীদের মধ্যে শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করেন মঞ্চের অতিথিবৃন্দ।
শিক্ষা উপকরণ ও শীত বস্ত্র পেয়ে মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এস বিকে আদেলউদ্দিন হাওলাদার স্কুল এ্যান্ড কলেজের জেএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধী জাকারিয়া হাওলাদার খুব খুশী। সে জানায়, একই পরিবারের তারা তিন ভাই বোন ও বাবা প্রতিবন্ধী হওয়ায় বাবার পক্ষে তাদের লেখা পড়ার খরচ চালানো খুবই কষ্ট হয়ে পড়েছিল। এ সময় শিক্ষাই অনির্বাণ শিখা নামের সংগঠনটি তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় তারা খুবই উপকৃত হয়েছে।
মাদারীপুর সদর উপজেলার মিঠাপুর লক্ষ্মী নারায়ণ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ফারজানা আক্তার জানায়, শিক্ষাই অনির্বাণ শিখা প্রতি মাসে তাদেরকে শিক্ষা উপকরণ, বিনা মূল্যে স্বাস্থ্য সেবা ও পোষাক পরিচ্ছদ দেওয়ায় অসহায় পরিবারের পক্ষ্যে তাদের খুবই উপকার হচ্ছে।
সদর উপজেলার মধ্য হাউসদি আছমত আলী খান উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র মামুন বেপারী জানায়, লেখা পড়ার জন্য নগদ অর্থ, শিক্ষা উপকরণ ও শীত বস্ত্র পাওয়ায় এ সংগঠনের প্রতি তার পরিবারের সবাই কৃতজ্ঞ।
শিরখাড়া ইউনিয়নের কুচিয়ামোড়া গ্রামের বাবুল হাওলাদার জানান, সন্তানের লেখা পড়ার জন্য এই সংগঠনটি যে উপকার করছে তাতে আমার পরিবারের খুবই উপকার হয়েছে। আমি তাদেও জন্য আল্লাহর দরবারে লাখো শুকরিয়া আদায় করছি।
মেধাবী গরীব ছাত্র-ছাত্রী, প্রতিবন্ধী ও অসহায় মানুষদের পাশে এই শ্লোগানকে সামনে রেখে আমেরিকান প্রবাসী গোলাম রাব্বানী সোহাগ ও ওমান প্রবাসী গোলাম সরোয়ার আহাদ ২০১৭ সালের ৫ মার্চ মাসে প্রতিষ্ঠিত একটি প্রতিাষ্ঠান গড়ে তুলেন এবং নামকরণ করা হয় শিক্ষাই অনির্বাণ শিখা। শিক্ষাই অনির্বাণ শিক্ষা নামে এ সংগঠনটি নিজস্ব অর্থায়ণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসহায়, গরীব, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে বিনা মূল্যে খাবার বিতরণ, স্বাস্থ্য সেবা, শিক্ষা উপকরণ বিতরণ ও আর্থিক সহায়তা দানের মধ্যে দিয়ে মাদারীপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। শিক্ষা বান্ধব সংগঠনটির কার্যক্রম শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে আরো বেশি সেবা ছড়িয়ে পড়–ক এটাঁই মাদারীপুরের শিক্ষিত জনগোষ্ঠির দাবি।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here