মাদারীপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রেস ব্রিফিং

0
332

খবর ৭১: ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২ রাউন্ড উপলক্ষে জেলার সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সম্মেলন কক্ষে জেলা সকল সাংবাদিকদের নিয়ে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।
প্রেস ব্রিফিং বলা হয়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামি ২৩ ডিসেম্বর ২ রাউন্ড ২০১৭ শনিবার পালন করা হবে এবং ৬ থেকে ১১ মাস শিশুর জন্য নিল রং এর ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর জন্য লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়াও ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুও ঝুঁকি কমায়।এছারা শিশুর বয়স ৬মাস পূন` হলে মায়ের দুধের পাশাপাশি পরিমান মত ঘরে তৈরী সুষম খবার খাওয়ান সম্পকে আলোচনা করা হয়।
এ সময় জেলা সিভিল সার্জন ডা. দীলিপ কুমার দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: আলি আকবর উপ-সচিব স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রেস ব্রিফিং সভায় ছিলেন সিভিল সার্জন অফিসের আবাসিক মেডিকেল অফিসার ডা. এসএম খলিলুর রহমান, জনাব ইব্রাহীম খলিল কোডিনেটর মাদারীপুর , মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক শাজাহান খানসহ বিভিন্ন প্রেন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা সভায় উপস্থিত ছিলেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here