মাদারীপুরে ইউপি চেয়ারম্যনকে ডাবে বিষ মিশিয়ে হত্যা চেষ্টার পর ক্রমাগত প্রাণনাশের হুমকি

0
285

মাদারীপুর প্রতিনিধি:
ডাবে ছিদ্র করে বিষ মিশিয়ে হত্যা চেষ্টার পর জেলার শিবচরের সেই ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুরাদ হাওলাদারকে আবারও মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়েছেন সন্ত্রাসীরা। এ ব্যাপারে জীবনের নিরাপত্তা চেয়ে শিবচর থানায় সাধারণ ডায়েরি করেছেন ঐ ইউপি চেয়ারম্যান। এ ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও ঘটনার মূলহোতা আটক না হওয়ায় এলাকায় চরম আতঙ্কের পাশাপাশি গোটা পরিবার নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।
পারিবারিক, পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গত ১৪ মে দুপুর ২.৫৯ মিনিটে শিবচর উপজেলার শিরুয়াইল ইউনিয়নের পরপর ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান আতিকুর রহমান মুরাদ হাওলাদারের ব্যক্তিগত মোবাইলের ০১৭১০৬৫৬৩১৯ নম্বরে ০১৯৫৪৪৭৩২৪৭ নম্বর থেকে একটি ফোন আসে। ফোন করা ব্যক্তি নিজেকে একই ইউনিয়নের আব্দুল হাই মাতুব্বরের ছেলে নূর-আলম বলে পরিচয় দিয়ে চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তার বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে হুমকি দেয়। মামলা তুলে না নিলে চেয়ারম্যানকে খুন করে লাশ নদীতে ফেলে দেওয়া হবে। ১৫ মে জীবনের নিরাপত্তা চেয়ে শিবচর থানায় সাধারণ ডায়রি করেন ইউপি চেয়ারম্যান।
উল্লেখ্য, গত ১২ মে শনিবার বিকেলে ইউপি চেয়ারম্যান মুরাদ হাওলাদার উৎরাইলে তার নিজ বাড়িতে বসে পল্লী বিদ্যুতের একটি সালিস করছিলেন। এ সময় তার পরিচিত একই ইউনিয়নের পশ্চিম চরকাকৈর গ্রামের মাঝি ওবায়দুল শিকদার (৩৪) দুটি ডাব এনে নিজ বাড়ির গাছের ডাব বলে চেয়ারম্যানকে খেতে অনুরোধ করে। ডাব দুটি কাটা হলে একটি ডাব পানি শূণ্য পাওয়া যায়। অপর ডাবের পানি গ্লাসে ঢেলে চেয়ারম্যানকে দেওয়া হয়। চেয়ারম্যান ডাবের পানি মুখে নেওয়ার পর তীব্র গন্ধ ও অস্বস্তিকর লাগলে পানিতে বিষাক্ত পদার্থের উপস্থিতি অনুমান করে মুখ থেকে পানি ফেলে দেয়। এ সময় ওবায়দুল দৌঁড়ে পালানোর চেষ্টা করলে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশি জিজ্ঞাসাবাদে আটক ওবায়দুল জানায়, একই ইউনিয়নের আব্দুল হাই মাতুব্বরের ছেলে নূর আলম চেয়াম্যানকে খাওয়ানোর জন্য তাকে ডাব দুটি দিয়েছে। চেয়ারম্যানকে মেরে ফেলার জন্য কিছু দিন আগে নূর আলমসহ আরো অপরিচিত দু‘জন তাকে দুই লাখ টাকা দিতে চেয়েছে বলেও সে জানায়।
ঘটনার পরে ডাব কেটে দেখা যায় ডাবের ভিতরে কৌশলে ছিদ্র করে বিষাক্ত পদার্থ দেয়া হয়েছে। পরে গাছের চিকন ডাল দিয়ে ছিদ্র বন্ধ করে দেওয়া হয়েছে। এ ঘটনার ২ দিন পর আবার মোবাইল ফোনে চেয়ারম্যানকে হত্যার হুমকি দেওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ এখনো এ ঘটনার পিছনে কে বা কারা জড়িত তাদের শনাক্ত করে আটক না করায় মানুষের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।
শিরুয়াইল ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুরাদ হাওলাদার বলেন, ‘এলাকার নূর-আলমের সাথে আমার কোন বিরোধ নেই। তবু প্রথম সে ডাবের পানিতে বিষ মিশিয়ে আমাকে হত্যার চেষ্টা করে। এ ব্যাপারে আমি মামলা করলে সে আবার ক্ষিপ্ত হয়ে মোবাইল ফোনে আমাকে মামলা তুলে না নিলে হত্যা করা হবে বলে হুমকি দিয়েছে। বর্তমানে জীবনের চরম নিরাপত্তাহীনতায় আমি ভুগছি। এ ঘটনার মূলহোতাদের আটক করে আইনের আওতায় আনতে প্রশাসনের কঠোর পদক্ষেপ কামনা করছি।’
নূর-আলম মাতুব্বরের সাথে ০১৯৫৪৪৭৩২৪৭ নম্বর মোবাইলে একাধিকবার ফোন করে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য দেওয়া গেলো না।
মামলার তদন্তকারী কর্মকর্তা শিবচর থানার এসআই শাহারুল ইসলাম বলেন, ‘ইউপি চেয়ারম্যানকে হত্যা চেষ্টার ঘটনায় আটক ব্যক্তির স্বীকারোক্তি অনুযায়ী মূলহোতা নূর আলমকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’
শিবচর থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন বলেন, ‘ইউপি চেয়ারম্যানকে হত্যা চেষ্টা ও পরবর্তীতে প্রাণনাশের হুমকীর ঘটনায় মূলহোতাকে ধরতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here