মাদরাসার ছাত্ররা জঙ্গি হতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

0
362

খবর ৭১: মাদরাসার ছাত্ররা জঙ্গি হতে পারে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, কোরআনকে যারা ধারণ করে তারা কখনও জঙ্গি হতে পারে না।

আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদরাসা শিক্ষকদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘ইসলাম এবং মুসলমানরা কখনই জঙ্গিবাদ বিশ্বাস করে না, তাদের কেউই এই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না। আমাদের দেশে কোনো জঙ্গি নেই।’

তিনি বলেন, ‘আমাদের দেশের মানুষ আজান পড়লেই মসজিদে যায়। আমাদের দেশের মানুষ ধর্মান্ধ নয়, কিন্তু ধর্মভীরু।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আলিয়া মাদরাসার আলেমরা শিক্ষার্থীদের নৈতিক ও ধর্মীয় শিক্ষা দেন। একটা শ্রেণি ইসলাম ও মুসলমানকে কালিমা লেপন করতে জঙ্গিবাদ সৃষ্টি করছে।

আলেমরা জঙ্গিবাদের বিরোধিতা করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করছেন জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমি আপনাদের বলতে চাই, প্রধানমন্ত্রী আপনাদের প্রতি সহায়ক। তিনি আপনাদের ভালোবাসেন ও পছন্দ করেন। আপনাদের সব চাওয়া-পাওয়া বাস্তবায়নে তিনি কাজ করে যাচ্ছেন।’

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ আওয়ামী লীগের বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত রয়েছেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here