মাদক সেবনের দায়ে ৯ জনের বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা

0
547
মাদক সেবনের দায়ে ৯ জনের বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ সৈয়দপুরে থানা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পৃথক পৃথক অভিযানে আটক হওয়া ৯ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ১ জনকে অর্থদন্ড করা হয়েছে। গতকাল মঙ্গলবার পৃথক পৃথকভাবে পরিচালনা করা আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই রায় ঘোষণা করেন। কারাদন্ড প্রাপ্তদের গতকালই নীলফামারী জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সুত্র জানায়, সৈয়দপুরে মাদক বিরোধী অভিযানে এবং অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে ৯ মাদকসেবীকে আটক করে সৈয়দপুর থানা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নীলফামারী সার্কেলের সদস্যরা। পরে তাদের পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক ৮ জনকে কারাদন্ড ও ১ জনকে জরিমানা করেন।
আদালত সুত্র জানায় থানা পুলিশের অভিযানে ৭ জনকে আটক করা হয়।

পরে ওইসব মাদকসেবীকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম গোলাম কিবরিয়া ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের পৃথক আদালতে হাজির করা হয়। আদালতে তারা দোষ স্বীকার করলে বিচারকবৃন্দ নতুন বাবুপাড়া এলাকার ইউসুফ আলীর পুত্র নওশাদকে (৩০) এক বছর, কামার পুকুর ইউনিয়নের ধলাগাছ মুন্সিপাড়ার হোসেন আলীর পুত্র মাহফিলকে (৩৫) তিন মাস, শহরের বাঁশবাড়ি টালী মসজিদ এলাকার সাকিলের পুত্র সরফরাজকে (২২) তিন মাস ও মায়ের দেয়া অভিযোগে সাহেবপাড়া এলাকার সাহেবজানের পুত্র শাহানকে (১৮), তিন মাসের সশ্রম কারাদন্ড ও পুরাতন বাবুপাড়া এলাকার আকবর আলীর পুত্র প্রিন্স(২০), একই এলাকার ইসলামের পুত্র সাকিব (২৩) এবং মুন্সিপাড়া দর্জিপট্রি এলাকার আসলামের পুত্র আফজালকে (২১) ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নীলফামারী সার্কেলের অভিযানে আটক বোতলাগাড়ি ইউনিয়নের মাঝাপাড়া এলাকার আ. খালেকের পুত্র আমিনুল ইসলামকে (২৫) ছয় মাসের সশ্রম কারাদন্ড এবং একই ইউনিয়নের দক্ষিন সোনাখুলী এলাকার আ. রাজ্জাকের পুত্র রেজওয়ান হাসানকে (১৯) তিন হাজার টাকা অর্থদন্ডের রায় দেন বিচারক এস এম গোলাম কিবরিয়া। থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান পাশার সাথে এ বিষয়ে কথা হলে তিনি ভ্রাম্যমাণ আদলতে মাদকসেবীদের দন্ডপ্রাপ্তের সত্যতা নিশ্চিত করে বলেন মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। যতদিন পর্যন্ত সৈয়দপুর থেকে মাদকের শিকড় উপড়ে না পড়বে ততদিন পর্যন্ত অভিযান চলবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here