মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্য, জনহয়রানি নয়: পুলিশকে আইজিপি

0
570

খবর৭১ঃমাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এছাড়াও নিরীহ মানুষকে হয়রানি না করার নির্দেশ দেন তিনি। বুধবার পুলিশ সপ্তাহ-২০১৯ এর ৩য় দিন রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে একথা বলেন তিনি।

এর আগে সোমবার পুলিশ সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানের বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ জনগণ যাতে হয়রানির শিকার না হন পুলিশকে সেই নির্দেশনা দেন।

আইজি বলেন, পুলিশের সেবার মান বাড়াতে হলে থানাগুলোকে সেবার কেন্দ্রে পরিণত করতে হবে। থানায় গিয়ে কেউ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

আইজিপি আরও বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে মাদকসেবন ও ব্যবসার সঙ্গে জড়িত থাকার সত্যতা পেলে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে বিভাগীয় ও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতাকারীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, মাদক একটি নীরব ঘাতক। এটি জাতীয় ও সামাজিক সমস্যা। এর ভয়াবহতা বুঝে মোকাবেলা করতে হবে।

২০১৮ সঙ্গে মাদক উদ্ধারে পুলিশের সফলতা তুলে ধরে আইজিপি বলেন, ২০১৮ সালে ১ লাখ ১২ হাজার মামলায় দেড় লাখ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে ১৬৩৯ কোটি ৭০ লাখ টাকার মাদক।

পুলিশি সেবা নিশ্চিত করার বিষয়ে আইজিপি আরও বলেন, পুলিশের কাছে মানুষের প্রত্যাশা অনেক। কোন অবস্থাতেই যাতে নিরীহ মানুষকে হয়রানি না করা হয় সেদিকে কঠোর নজরদারি করতে হবে।

এর আগে ২০১৮ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে নির্বাচিত ৫১৪ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যকে আইজিপি এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ পড়ান আইজিপি। ব্যাজের পাশাপাশি এবার তাদের পুরস্কারের নগদ টাকার পরিমাণ ২০ হাজার টাকায় উন্নীত করার কথা জানান তিনি।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here